A coal mine was found while digging a wellকুয়ো খুঁড়তে গিয়ে সন্ধান মিলল কয়লার খনির

এবার জলের জন্য কুয়ো খুঁড়তে গিয়ে মিললো থরে থরে কয়লা! ঘটনাটি ঘটেছে আসানসোল শহরের কাছাকাছি একটি অঞ্চলে। ১৯ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন এই এলাকায় কয়লা উদ্ধারের পর রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। মূলত একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে কুয়ো খোঁড়ার কাজ চলছিলো।

আসানসোল এলাকায় গরমের সময় স্বাভাবিকভাবেই জলের সংকট দেখা দেয়। সে কারণে কুয়ো খোঁড়া হচ্ছিলো ওই কলেজে। তবে কিছুটা মাটি খুঁড়তেই সেখানে পাওয়া যায় কয়লার স্তর। এরপর দ্রুত সেই কাজ বন্ধ করে ঘটনাটি জানানো হয় পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক এবং পুরসভার মেয়রকে।

কলেজ সুত্রে জানা গিয়েছে সেখানে মোট ২২ ফুট মাটি খোঁড়া হয়েছিল। এরপর কয়লার দেখা মিলতেই কলেজের অধ্যক্ষ ঘটনাটি লিখিতভাবে জেলাশাসক এবং পৌরসভার মেয়রকে জানান। আমরা সকলেই জানি কয়লা জাতীয় সম্পদ, সেই কারণে বিনা অনুমতিতে সেগুলি সেখান থেকে সরানো সম্ভব নয়।

এই কারণে ঘটনাটি জানানো হয়েছে উচ্চদপ্তরে। আরো জানা গিয়েছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের লাইন থেকে কলেজের হোস্টেলে জল সরবরাহ করা হতো। তবে সেখানে বর্তমানে জলের বেশ সমস্যা রয়েছে। তাই কুয়ো খোঁড়ার হওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কলেজ কর্তৃপক্ষ।

তবে সেখানে জলের পরিবর্তে মিললো কয়লার স্তর! এই বিষয়ে বিশেষজ্ঞরা জানিয়েছেন ওই এলাকায় কয়লা থাকার সম্ভাবনা রয়েছে। তবে গোটা বিষয়টি পরীক্ষা না করে কিছু বলা যাচ্ছে না আপাতত। অন্যদিকে বাংলার আরেক জেলা বীরভূমের মহম্মদবাজারের দেউচাপাচামিতে কয়লা উত্তোলনের প্রাথমিক প্রক্রিয়া শুরু হয়েছে।

আরও পড়ুন,
*লাগবে না এসি-কুলার, মাত্র ৩০০ টাকায় ঠান্ডা থাকবে ঘর, জানুন উপায়
*একাকিত্ব, মন খারাপ থাকলেই কি মিষ্টি খেতে ইচ্ছে করে?

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক