Weather Report: দক্ষিণবঙ্গবাসীদের জন্য সুখবর! জানাল আবহাওয়া দপ্তর

By BB Jun15,2024 #Rainfall #Weather Report
Weather Reports RainfallWeather Report: দক্ষিণবঙ্গবাসীদের জন্য সুখবর! জানাল আবহাওয়া দপ্তর

দক্ষিণবঙ্গবাসীদের জন্য সুখবর! খুব শীঘ্রই তারা তুমুল তাপপ্রবাহ এবং অস্বস্তিকর আবহাওয়া থেকে মুক্তি পেতে চলেছেন। কারণ, সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হলো কবে বর্ষা প্রবেশ করবে দক্ষিণবঙ্গে। আগামী পাঁচ থেকে সাত দিনের মধ্যেই বর্ষা ঢুকবে দক্ষিণবঙ্গে।

হাওয়া অফিসের তরফ থেকে অনুমান করা হচ্ছে ১৮ থেকে ২০শে জুনের মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর দক্ষিণবঙ্গে প্রবেশ করতে পারে। আগামী চার-পাঁচ দিনের মধ্যে মৌসুমী বায়ু উত্তরবঙ্গের বাকি অংশ এবং দক্ষিণবঙ্গের কিছু অংশে প্রবেশ করবে।

যার অর্থ আগামী মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করার সম্ভাবনা রয়েছে। শনিবার দক্ষিণবঙ্গের ৫ জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। যার মধ্যে রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুর। এছাড়া বিকেলের পর থেকে কয়েক জেলায় বৃষ্টিপাত হতে পারে।

follow Sangbad Bhavan on google news

সাথে বইবে ৩০-৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া। আগামী রবি ও সোমবার থেকেই স্বস্তি পাবেন দক্ষিণবঙ্গবাসী। কারণ, সেদিন থেকে সব রাজ্যেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সাথে বইতে পারে ৪০-৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত হবে মঙ্গলবার থেকে। বিশেষ করে বুধবার ভারীবৃষ্টির সম্ভাবনা রয়েছে।।

উল্লেখযোগ্য বেশ কয়েকদিন ধরে বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে গিয়েছে বহুমাত্রায়। ফলে অস্বস্তিকর আবহাওয়া তৈরি হয়েছিল দক্ষিণবঙ্গে। যদিও উত্তরবঙ্গে ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করেছে। এমনকি তুমুল বৃষ্টিপাতের জেরে সেখানে বন্যা পরিস্থিতি তৈরি হয়। ইতিমধ্যে জারি হয়েছে লাল সর্তকতা।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক