Health: Yellow watermelon! What to eat in hot weather? get to knowHealth: হলুদ তরমুজ! প্রচন্ড গরমে কী খাওয়া উচিৎ? জানুন

Health: গরমের মরশুম মানেই ফলের সমাহার। আম,জাম, কাঠাল, লিচু, তরমুজ ইত্যাদি নানান ফলে গরম কালে বাজার ছেয়ে থাকে। তবে গরমে পেট ও শরীর ঠান্ডা রাখতে তরমুজ একটি উপকারী ফল। তরমুজ বলতেই সকলের মনের মধ্যে উঁকি দেয় লাল তরমুজ ও তার মধ্যে কালো রঙের বীজের ছড়াছড়ি। তবে লাল তরমুজের কথা সকলে বললেও বর্তমানে বাজারে এসেছে এক নতুন ধরনের তরমুজ।

আর সেই তরমুজ হলো হলুদ রঙের তরমুজ। ধীরে ধীরে বাজারে জায়গা করে নিয়েছে এই হলুদ তরমুজ। যদিও বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই এটি লাল তরমুজ নাকি হলুদ তরমুজ। তবে যারা তরমুজ বেচেন তারা সহজে বলে দিতে পারবেন কোনটি লাল ও কোনটি হলুদ। আর এই তরমুজ বাজারে বিক্রি হচ্ছে। অনেকেই কিনে খাচ্ছেন এই তরমুজ।

আবার অনেকের মনে প্রশ্ন জাগতে পারে হলুদ তরমুজ আদতে খাওয়া উচিত কিনা। স্বাস্থ্য(Health)-র জন্য কোনোরকম খারাপ ফল বয়ে আনে কিনা। তবে বিশেষজ্ঞদের মতে এটি খারাপ কিছু না। লাল তরমুজের মতন এটি আরেকটি রঙের তরমুজ। তাই হলুদ তরমুজ খাওয়া খারাপ নয়। বরং এটি লাল তরমুজে মতনই উপকারী।

লাল তরমুজের চেয়ে হলুদ তরমুজ অনেক বেশি মিষ্টি হয়। অনেকটা মধুর মতন মিষ্টি। অনেকে আবার লাল ও হলুদ তরমুজ একসঙ্গে মিশিয়ে খান। এতে দেখতেও ভালো লাগে। আবার খেতেও বেশ ভালো লাগে। দুই ধরনের তরমুজ উপকারী। তবে হলুদ তরমুজ কিছুটা বেশি উপকারী।

তরমুজ যেহেতু শরীর ঠান্ডা রাখে তাই গরমে লাল হোক কিংবা হলুদ সবধরনের তরমুজ খাওয়াই ভালো। তাই এই গরমে শরীরকে সুস্থ ও সবল রাখতে ফলের সঙ্গে খান তরমুজ।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক