Maradona's lost Golden Ball trophy is going to be auctioned soon!খুব শীঘ্রই নিলাম হতে চলেছে মারাদোনার হারিয়ে যাওয়া গোল্ডেন বল ট্রফি!

খুব শীঘ্রই নিলাম হতে চলেছে মারাদোনার গোল্ডেন বল ট্রফি! আগামী মাসেই ফ্রান্সের একটি নিলাম সভায় সেটি নিলাম হবে বলে জানা গিয়েছে। মঙ্গলবার এই বিষয়ে তথ্য দিয়েছে আগুটেস নিলাম ঘর। এখনো পর্যন্ত এই ট্রফির মূল্য নিশ্চিত করা হয়নি। তবে মনে করা হচ্ছে এর থেকে লক্ষাধিক টাকা উপার্জন করা যাবে।

১৯৮৬ সালে মেক্সিকোতে অনুষ্ঠিত হওয়া ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিয়েছিলেন মারাদোনা। সেখানে মোট পাঁচটি গোল করেছিলেন তিনি। এরপরে তিনি এই পুরস্কারটি লাভ করেন। মূলত কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে তার দুটি গোলের জন্য সবচেয়ে বেশি স্মরণীয় হয়েছিলেন তিনি।

ওই ম্যাচের সময় মারাদোনা যে জার্সি পরেছিলেন সেটি ইতিমধ্যে নিলামে বিক্রি হয়ে গিয়েছে। এই গোল্ডেন বল পুরস্কারটি মূলত ১৯৮২ বিশ্বকাপে প্রথম প্রবর্তন করা হয়েছিল। যার বিজয়ীদের তালিকায় রয়েছেন ইতালির পাওলো রসি, রোমারিও, ব্রাজিলের রোনাল্ডো, ফ্রান্সের জিনেদিন জিদান, আর্জেন্তিনার লিওনেল মেসি।

অন্যদিকে এক সময় শোনা গিয়েছিল মারাদোনার এই গোল্ডেন ট্রফিটি হারিয়ে গিয়েছে। দীর্ঘদিন সেই পুরস্কারট পাওয়া যাচ্ছিলো না। তবে পরে দাবী করা হয় একটি নিলাম কক্ষের ভেতরে অন্যান্য বেশ কয়েকটি ট্রফির মধ্যে সেটিকে পুনরুত্থিত করা হয়েছে।

এবার সম্প্রতি আগুটেসের তরফ থেকে বলা হয়েছে যেই ট্রফিটি নিলামে তোলা হবে, সেটিই আসল। ইতিমধ্যেই তাদের তরফ থেকে এই বিষয়ে তদন্ত করা হয়েছে এবং পরে সে তথ্যতে বলা হয় এই ট্রফিটি মারাদোনার আসল আডিডাস গোল্ডেন বল ট্রফি।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক