আসরে নেই পাত্রর খোঁজ! সরকারি প্রকল্পের টাকা হাতাতে কী শয়ে শয়ে ভুয়ো গণবিবাহ যোগীরাজ্যে! | SANGBAD BHAVAN  

আসরে নেই পাত্রর খোঁজ! সরকারি প্রকল্পের টাকা হাতাতে কী শয়ে শয়ে ভুয়ো গণবিবাহ যোগীরাজ্যে!

সরকারি প্রকল্পের টাকা নেওয়ার জন্য ভুয়ো গণবিবাহের আয়োজন উত্তরপ্রদেশে! ইতিমধ্যেই দুই আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। টাকা দিয়ে পাত্র-পাত্রী ভাড়া করেছিলেন অভিযুক্তরা। যে দৃশ্য সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে।

জানা গিয়েছে, গত ২৫ শে জানুয়ারী উত্তরপ্রদেশের বালিয়াতে গণবিবাহ আয়োজিত হয়েছিল। যেখানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন বিজেপি বিধায়ক কেতকী সিং। তবে সেখানে অদ্ভুত ব্যাপার দেখা যায় যে মহিলারা কনে সেজে নিজের গলাতেই মালা পরছেন। এছাড়া বেশিরভাগ বরেরই মুখ ঢাকা রয়েছে।

আরও পড়ুন,
*নিজের স্বপ্নপূরণে স্বামীর অতিরিক্ত চাপ দেওয়া মানসিক নির্যাতন: দিল্লী উচ্চ আদালত
*রামমন্দির উদ্বোধনে ‘পক্ষপাতদুষ্ট’ সম্প্রচার! সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগ বিবিসি’র বিরুদ্ধে

এখানেই শেষ নয়, যারা অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন তাদেরও নাকি বিয়েতে বসিয়ে দেওয়া হয়েছে। বিয়ে করলেই মিলছিল ৫০০ থেকে ২০০০ টাকার পুরস্কার। কী কারণে এমন গণবিবাহের আয়োজন করা হলো? হয়তো অনেকেই জানেন উত্তরপ্রদেশে গণবিবাহের জন্য বিশেষ একটি প্রকল্প রয়েছে।

যেখানে প্রত্যেক বিয়ের জন্য ৫১,০০০ টাকা দেয় সরকার। যার মধ্যে ৩৫,০০০ টাকা কনে পান এবং বাকি টাকা দিয়ে বিয়ের অন্যান্য জিনিস কেনা এবং নিয়ম রীতি করা হয়। এই টাকা নেওয়ার লোভেই আয়োজন করা হয়েছিল ভুয়ো বিয়ের। মোট ৫৬৮ জনের মধ্যে ১৯০ জনের বিয়ে ছিল ভুয়ো।

যেখানে এমন কনেও ছিলেন যিনি দুই সন্তানের মা। শুধু তাই নয় বিবাহিত দম্পতিও ফের বিয়ের আসরে বসে গিয়েছিলেন। এই গণবিবাহের আয়োজকদের ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। যার মধ্যে দুইজন আধিকারিকও রয়েছেন। ইতিমধ্যেই ৩ সদস্যের কমিটি গঠন করে তদন্ত করা হচ্ছে।

আরও পড়ুন,
*স্বামীর থেকে আলাদা, শানু-উদিতের সঙ্গে প্রেম! অলকা ইয়াগনিকের জীবন কাহিনীই যেন আস্ত সিনেমা
*মধুচন্দ্রিমাতে কোথায় গেলেন ইরা খান ও তার দীর্ঘদিনের প্রেমিক নূপুর শিখ

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।