রামমন্দির উদ্বোধনে 'পক্ষপাতদুষ্ট' সম্প্রচার! সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগ বিবিসি'র বিরুদ্ধে | SANGBAD BHAVAN  

রামমন্দির উদ্বোধনে ‘পক্ষপাতদুষ্ট’ সম্প্রচার! সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগ বিবিসি’র বিরুদ্ধে

পক্ষপাতিত্বের জেরে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগ উঠলো বিবিসি’র বিরুদ্ধে। তাইতো সম্প্রতি পার্লামেন্টে দাঁড়িয়ে বিবিসি’কে কটাক্ষ করলেন ব্রিটিশ সাংসদ বব ব্ল্যাকম্যান। একসময় যেখানে এই সংবাদমাধ্যমের পাশে দাঁড়িয়ে ছিলো ব্রিটিশ সরকার, হঠাৎ কী এমন হলো যে তাদের গলায় উল্টো সুর?

আসলে ঘটনার সূত্রপাত রামমন্দির উদ্বোধনের সম্প্রচার নিয়ে। গত ২২ শে জানুয়ারী অযোধ্যা রামমন্দির উদ্বোধনী অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার হয়েছে একাধিক সংবাদমাধ্যমে। যে তালিকায় রয়েছে বিবিসি’ও। তবে তাদের তরফ থেকে এমন তথ্য দেওয়া হয়েছে যা দেখে মোটেও সন্তুষ্ট নন ওই সংসদ।

আরও পড়ুন,
*মধুচন্দ্রিমাতে কোথায় গেলেন ইরা খান ও তার দীর্ঘদিনের প্রেমিক নূপুর শিখ
* Dev: রাজনীতিকে বিদায়? লোকসভা নির্বাচনের ঠিক আগেই তিনটি থেকে ইস্তফা দেবের

তিনি বলেন, “অযোধ্যা রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা হয়েছে। হিন্দুদের কাছে সেটি ভীষণই আনন্দের বিষয়। তবে বিবিসি’র সম্প্রচারে বলা হয়েছে এই মন্দিরটি তৈরি হয়েছে মসজিদের ধ্বংসাবশেষের উপর। যেখানে ২০০০ বছরেরও বেশি সময় ধরে সেখানে মন্দির ছিল। এছাড়া মসজিদ তৈরির জন্য আলাদা জমিও দেওয়া হয়েছে।”

ফলস্বরূপ তিনি এই সংবাদমাধ্যমের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন। বিষয়টি নিয়ে অন্যান্য সাংসদদের সাথে আলোচনার সময়ও চেয়েছেন। তার দাবী এই সংবাদমাধ্যম বিশ্বে কী ঘটে চলেছে তা সঠিকভাবে তুলে ধরতে পারছে না। তাই এই বিষয়ে সরকারের আলোচনা করা উচিত।

আসলে তার মতে বিবিসি’র এইরূপ সম্প্রচারের কারণে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয়েছে। অন্যদিকে এই প্রথম নয় এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তথ্যচিত্র নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল এই সংবাদমাধ্যমের বিরুদ্ধে। তবে সেই সময় পাশে দাঁড়িয়ে ব্রিটিশ সরকার বলেছিল সংবাদমাধ্যমকে স্বাধীনতা দেওয়া উচিত।

আরও পড়ুন,
*দিন-কয়েক পরেই ‘ভ্যালেন্টাইন্স ডে’, আপনাকে কী কেউ গোপনে ভালোবাসে? বুঝে নিন এই ভাবে
*Poonam Pandey: ‘বেঁচে আছি, মৃত্যুর মিথ্যা নাটক করেছি’, প্রকাশ্যে ক্ষমা চাইলেন পুনম পান্ডে

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।