viral video snake vs mongoose bejiViral Video: সাপ এবং বেজির ভয়ংকর লড়াই! ভিডিও দেখলে শিউরে উঠবেন

Viral Video: তিক্ততার সম্পর্ক বোঝাতে সবসময় ‘অহিনকুল সম্পর্ক’এর উদাহরণ দেওয়া হয়। যার অর্থ হলো সাপ এবং বেজির মধ্যেকার সম্পর্ক। আসলে সাপ এবং বেজির মধ্যে বরাবরই শত্রুতার সম্পর্ক দেখা যায়। কোনো কারণ ছাড়াই লড়াইয়ে জড়িয়ে পড়ে তারা।

তবে আপনি কি জানেন কি কারণে এরকমটা হয়? আজ আমরা সেই বিষয়েই আলোচনা করবো এই প্রতিবেদনে। এই পৃথিবী বিষাক্ত প্রাণীদের মধ্যে অন্যতম হলো সাপ(Snake)। বিষের ভিত্তিতে তিন ভাগে ভাগ করা যায় সাপ প্রজাতিকে। এই তিন ধরনের সাপ মূলত স্নায়ুতন্ত্র, সংবহনতন্ত্র এবং পেশীতন্ত্রকে অকেজো করে দেয়।

তবে আপনি কি জানেন এই বিষের কোনোটিই কাজ করে না বেজির শরীরে? হ্যাঁ ঠিকই শুনছেন আর এই কারণেই সাপের সাথে লড়াইয়ে জড়িয়ে পড়ে বেজি (Mongoose (Beji))। মূলত কোনো কারণ ছাড়াই নেহাত আনন্দ পাওয়ার লোভেই সাপের সাথে লড়াই করতে দেখা যায় বেজিদের।

আর তাদের শরীরে রয়েছে সাপের বিষ থেকে বাঁচার জন্য অ্যান্টিডোট। যার ফলে সাপের বিষের কোনো প্রতিক্রিয়া দেখা যায় না তাদের শরীরে। তাইতো প্রথমে সাপ দেখলেই তারা তাদের বিরক্ত করতে শুরু করে। এরপরই তীক্ষ্ণ দাঁত এবং তার দ্রুতগতির মাধ্যমে লড়াই করতে দেখা যায় তাদের।

আপনি জানলে অবাক হবেন সবথেকে ভয়ংকর সাপ যেমন কিং কোবরা বা ব্ল্যাক মাম্বার সাথেও লড়াই করতে দেখা যায় বেজিদের। আয়তনে ছোট হলেও লড়াইয়ে কিন্তু বেশিরভাগ সময় জয়ী হতে দেখা যায় তাদের। যা এই ভিডিওটি দেখে আপনি স্পষ্ট বুঝতে পারবেন। ভিডিও ভাইরাল (Viral Video) সোশ্যাল মিডিয়ায়।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক