Crocodile vs cheeta viral videoViral Video: কুমির শিকার করতে গিয়ে করুন অবস্থা মা চিতাবাঘের! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

আমাদের পৃথিবী বৈচিত্র্যময়! যেখানে বিভিন্ন প্রকারের প্রাণীরা বসবাস করে। অন্যদিকে ছোট থেকেই আমরা শুনেছি ‘অস্তিত্বের জন্য লড়াই’ কথাটি। যার অর্থ হলো এই পৃথিবীতে টিকে থাকতে হলে সবসময় লড়াই চালিয়ে যেতে হয়। আর এই বিষয়টি সবথেকে বেশি নজরে পড়ে বন্যপ্রাণীদের মধ্যে।

যেখানে বিভিন্ন প্রাণীদের মধ্যে ক্রমাগত বেঁচে থাকার লড়াই চলে। স্থলভাগে মূলত সিংহ, চিতাবাঘ এদের শক্তিশালী প্রাণীদের তালিকায় শীর্ষে রাখা হয়। তবে যদি আমরা জলে দেখি সেখানে কিন্তু সবথেকে শক্তিশালী কুমির। স্থলভাগের প্রাণী আর এই জলভাগের প্রাণীর মধ্যে লড়াই দেখা যায় সচরাচর।

সম্প্রতি সেরকমই একটি ভিডিও উঠে এসেছে ইউটিউবে। যেখানে দেখা যাচ্ছে শিকারের জন্য কীভাবে কুমির অন্যান্য স্থলভাগের প্রাণীদের সাথে লড়াই করেছে। ভিডিওর শুরুতে দেখা যায় একটি মা চিতাবাঘ জলাশয় থেকে জল পান করতে করতে বিপদ আছে কিনা তা বোঝার চেষ্টা করে।

এরই মধ্যে তার বাচ্চাটি হঠাৎ করে জলে নেমে পড়ে। যেখানে ওঁত পেতেছিল কুমির, হঠাৎ করেই বাচ্চাটির উপর ঝাঁপিয়ে পড়ে সে। তবে চিতাবাঘটি দ্রুতবেগে সেখান থেকে সরে যায়। আরেকটি দৃশ্যতে দেখা যায় একটি বাঘকে জলের মধ্যে টেনে নিয়ে যায় কুমির।

শুধু তাই নয় একটি হাতির সুর ধরেও কামড়াতে দেখা যায় একটি কুমিরকে। যার দ্বারা এটাই স্পষ্ট যে স্থলে কুমিরের শক্তি কম থাকলেও জলে কিন্তু সেই ‘রাজা’। খাদ্য অন্বেষণের জন্য ক্রমাগত লড়াই করতে হয় তাকে। তাইতো তার থেকে অন্যান্য প্রাণীরা দূরে থাকারই চেষ্টা করে।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক