20240709 193451

গত ৮ই জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল ঊষা উত্থুপের স্বামী জানি চাকোর। কলকাতায় নিজের বাড়িতেই মৃত্যু হয় তার। ছেলেমেয়ে থাকলেও স্বামীর মৃত্যুতে যেনো অনেকটাই একা হয়ে গেলেন ঊষা৷ দীর্ঘ ৫০ বছর ধরে তারা একে অপরের সঙ্গে ছিলেন। কিন্তু দীর্ঘদিনের এই বন্ধন ছিন্ন হয়ে গেলো। যদিও জানি ঊষার প্রথম স্বামী নন।

তবে ঊষা উত্থুপ কলকাতার প্রতি ভালোবাসার টানে এখানে আসেন ও জানির প্রেমে পড়েন। এই শহর তাকে তার স্বামীর সঙ্গে আলাপ করিয়ে দেয়। বিকাশ কুমার ঝা-এর লেখা ‘দ্য কুইন অফ ইন্ডিয়ান পপ: দ্য অথরাইজড বইটি। এই বইটি ২০২২ সালে লেখেন লেখক। বইটির জীবনী উৎসর্গ করা হয় ঊষা উত্থুপকে। সেখান থেকেই ঊষার জীবনে প্রেমের গল্প জানা যায়।

১৯৬৯ সালে এক নাইট ক্লাবে আলাপ হয় ঊষা ও জানির। তবে সেইসময় ঊষা বিবাহিত ছিলেন। তার প্রথম স্বামী ছিলেন রামু আইয়ার৷ ঊষা ওই নাইট ক্লাবে গান গাওয়ার জন্য এসেছিলেন। আর তাকে সঙ্গে করে কলকাতায় নিয়ে আসেন তার স্বামী রামু। এরপর নাইট ক্লাবে হার্প আলবার্টের ‘আ টেস্ট অফ ফানি’ গানটি গান ঊষা।

তখন প্রথমবার সামনে থেকে তাকে দেখেন জানি৷ এদিকে পাশাপাশি দুই টেবিলে বসে গান শুনছিলেন জানি ও রামু। তাদের মধ্যে আলাপ হয়৷ ধীরে ধীরে তাদের বন্ধুত্ব হয়। জানি ঊষা ও রামুকে তার বাড়িতে আমন্ত্রণ জানায়। এদিকে ঊষা যখন গান গাইছিলেন হঠাৎ দেখেন সামনে রামু নেই। তিনি উধাও হয়ে যান।

এই পরিস্থিতিতে ঊষাকে বাড়ি দিয়ে আসার প্রস্তাব দেয় জানি। এদিকে বাড়ি এসে দরজায় কড়া নাড়লে রামু দরজা খোলেন। রামু হঠাৎ করে সেদিন জানিকে দেখে তাকে বাড়ি ফিরে যেতে বলেন। এরপর ঊষা কিছু বুঝতে না পেরে রামুকে জিগ্যেস করেন কী হয়েছে? এরপর রামু রাগে কাঁপতে কাঁপতে বলেন, জানি তাকে জানিয়েছে তার ঊষার প্রতি ভালোবাসা রয়েছে।

এরপর রামু ঊষাকে জিগ্যেস করেন তারও জানির প্রতি একই অনুভূতি কাজ করে কিনা। সব ভয় সরিয়ে রেখে ঊষা বলেন, “হ্যাঁ”। এরপর রামু একটি প্লেট ছুঁড়ে মারেন। সেই রাতে ঊষা সারারাত ঘুমাননি। পরে এই সম্পর্ক থেকে বেরিয়ে তিনি জানির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক