'

Dadagiri 10: বিয়ে না করে শিক্ষার আলো ছড়াচ্ছেন দুঃস্থ পথসিশুদের মধ্যে, মুগ্ধ সৌরভ গাঙ্গুলী

By BB Mar4,2024
Dadagiri 10: Sourav Ganguly impressed by spreading the light of education among destitute street children without marriageDadagiri 10: বিয়ে না করে শিক্ষার আলো ছড়াচ্ছেন দুঃস্থ পথসিশুদের মধ্যে, মুগ্ধ সৌরভ গাঙ্গুলী

Dadagiri 10: ‘দাদাগিরি’র মঞ্চে মাস্টারদা’র গল্প শুনে মুগ্ধ সৌরভ গাঙ্গুলী! এমনকি তাকে ‘প্রকৃত শিক্ষক’ হিসেবেও আখ্যা দেন তিনি। আসলে মাঝেমধ্যেই ‘দাদাগিরি’র মঞ্চে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন পেশার মানুষেরা উঠে আসেন। সেখানে এমন কিছু মানুষও আসেন যাদের গল্প মুগ্ধ করে সকলকে।

সেরকমই পেশায় শিক্ষক অমরেশ আচার্য ওরফে মাস্টারদা এসেছিলেন একটি বিশেষ পর্বে। যিনি বিদ্যালয়ের শিক্ষা দেওয়ার পাশাপাশি দুঃস্থ শিশুদেরও দেখাশোনার দায়িত্ব নিয়েছেন। তার সেই কাহিনীই তিনি তুলে ধরেন ‘দাদাগিরি’র মঞ্চে।

তিনি বলেন, ‘যখন আমি কৃষ্ণনগর স্টেশনে দেখতাম কত মানুষ না খেয়ে শুয়ে আছে তখন আমার খুবই খারাপ লাগতো। ব্যাপারটা আমায় ভীষণই ভাবাতো। তারপর থেকেই আমি এই কাজ শুরু করি। আমি ওখানে গিয়ে বাচ্চাদের খাওয়াই, স্কুলে পাঠাই আর খেয়াল রাখি যাতে পুষ্টির কোনো ঘাটতি না পড়ে।’

জানা গিয়েছে, অমরেশকে সেইসব শিশুরা মাস্টারদা বলেই ডাকে৷ আর তিনিও তাদের পরিবার হিসেবে আপন করে নেবেন বলে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়েছেন। দুঃস্থ মানুষ এবং শিশুদের নিয়েই বেঁচে আছেন তিনি। আর তার এই কাজ মুগ্ধ করেছে সৌরভ গাঙ্গুলীকে।

তিনি তার প্রশংসা করে বলেন, অমরেশের কাজ এতোটাই মুগ্ধ করেছে তাকে যে আপনা থেকেই মুখ থেকে ‘বাহ’ শব্দটি বেরিয়ে আসে। একইসাথে তাকে এও বলতে শোনা যায় যে, ‘অমরেশ সত্যিকারে শিক্ষক।’ এই ভিডিও উঠে আসতে তার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরাও।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক