'
ডিমের সঙ্গে ৫ খাবার ভুলেও খাবেন নাডিমের সঙ্গে ৫ খাবার ভুলেও খাবেন না

একাধিক ধরনের পুষ্টি উপাদান রয়েছে ডিমে যা আমাদের স্বাস্থ্য ভালো রাখার জন্য বেশ উপকারী। হার্টও সুস্থ থাকে ডিম খেলে। তাছাড়া প্রোটিন সমৃদ্ধ ডিম পেশীর জন্য উপকারী বলে মনে করা হয়। সকাল সকাল জলখাবে ডিম খাওয়া ভালো বলে মনে করা হয়। ডিম অমলেট অথবা সেদ্ধ করে খেতে পারেন, চাইলে অন্য উপায়েও খেতে পারেন।

কিন্তু, ডিমের মধ্যে এমন কিছু জিনিস রয়েছে যা কিনা শরীরের পক্ষে ক্ষতিকর। যে কারনে কিছু কিছু খাবারের সঙ্গে ডিম খাওয়া উচিৎ নয়। এই আর্টিকেলের মাধ্যমে আমরা জেনে নেবো ডিমের সঙ্গে কোন কোন খাওয়া খাওয়া উচিত নয়।

আরও পড়ুন,
*Child’s Gender: পুত্র নাকি কন্যা হবে তাঁর জন্য বউমা দায়ী নয়, ক্থা শোনান কেন? শ্বশুর-শাশুড়িদের বার্তা দিল্লি হাইকোর্টের
*রামমন্দির নিয়ে এই ভুয়ো বার্তা ছড়াচ্ছে হোয়াটসঅ্যাপে, সতর্ক হয়ে যান রমভক্তরা

১) মাংসের সঙ্গে ডিম ভাজা খাওয়া উচিত নয়

এমন অনেকেই আছেন যারা ডিম ভাজা মুরগির মাংস এবং মাটনের সঙ্গে খায়। আপনিও বিষয়টি হয়তো লক্ষ্য করছেন। কিন্তু এটা করা অনুচিৎ। এই ফুড কম্বো আপনার স্বাস্থ্যের উপর ক্ষতিকর প্রভাব ফেলে। উভয়েই রয়েছে প্রচুর ফ্যাট এবং প্রোটিন। যা অলসতা সৃষ্টি করতে পারে আপনার শরীরে।

২) ডিম এবং চা একসঙ্গে খাবেন না

চায়ের সঙ্গে যদি ডিম খান তাহলে কোষ্ঠকাঠিন্য হতে পারে। যা আপনার স্বাস্থ্যের জন্য মোটেও ভালো নয়।

৩) চিনি দিয়ে ডিম খাওয়া উচিত নয়-

ভুল করেও কখনও ডিমের সঙ্গে চিনি খাবেন না। কারণ, পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। এই দুটি একসঙ্গে রান্না করলে অ্যামিনো অ্যাসিড নির্গত হয় যা আমাদের শরীরের জন্য বিষের সমান হয়ে দাঁড়াতে পারে। এতে রক্ত ​​জমাট বাঁধতে পারে।

৪) সয়া দুধ এবং ডিম-

যারা ভারী ওয়ার্কআউট করেন তারা অনেকেই প্রায় দিন ডিমের সঙ্গে সয়া দুধ খেয়ে থাকেন। সয়া দুধের সঙ্গে ডিম খেলে প্রোটিন হজম করতে বেশ অসুবিধা হয়।

৫) দুধ ও ডিম একসঙ্গে খাওয়া উচিৎ নয়

ভুল করেও দুধের সঙ্গে ডিম খাবেন না। পনির বা দুধের সঙ্গে ডিম কখনোই খাওয়া উচিত নয়।

আরও পড়ুন,
* মেটার কাজ ছেড়ে খামার সামলাচ্ছেন মার্ক জ়াকারবার্গ! গোসেবার পেছনের করণ জানলে অবাক যাবেন
*Bhojpuri Video: শোয়ার ঘরে মনালিসার সঙ্গে ফুল মুডে পবন সিং, ভিডিও দেখলে রাতের ঘুম উড়তে বাধ্য

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।