Eating ice cream? Then definitely know this topicআইসক্রিম খাচ্ছেন? তাহলে অবশ্যই জানুন এই বিষয়

গ্রীষ্মকাল হোক বা শীতকাল আইসক্রিম খাওয়ার কোনো নির্দিষ্ট সময় নেই। বাচ্চা থেকে বয়স্ক সকলেরই পছন্দের একটি খাবার হলো আইসক্রিম। তবে আমাদের সকলকেই বলা হয় এই খাবারটি বেশি পরিমাণে না খেতে। কারণ, এতে সর্দি-কাশি থেকে শুরু করে পেটের গন্ডগোল হতে পারে। তবে কয়েকটি ক্ষতিকারক দিক বাদ দিলে আইসক্রিমের কিছু গুণাগুণ রয়েছে। সেগুলো সম্পর্কেই আলোচনা করবো এই প্রতিবেদনে।

ক্লান্তি দূর করা

গরমে আমাদের প্রত্যেকেরই ঘামের সমস্যা দেখা দেয়। যদি আমরা কোনো পরিশ্রম নাও করি তবুও সকলের মধ্যে একটা ক্লান্তিভাব চলে আসে। এই ক্লান্তি দূর করতে আইসক্রিম কিন্তু মোক্ষম একটি খাবার। এতে এমন কিছু উপাদান রয়েছে যেগুলি শরীরকে চনমনে করে তোলে।

দীর্ঘক্ষন পেট ভর্তি রাখা

আইসক্রিমে রয়েছে প্রচুর মাত্রায় ক্যালোরি এবং ফ্যাট। তাই আপনি যদি এটি একবার খান তাহলে অনেকক্ষণ পর্যন্ত আপনার খিদে পাবে না। এটি খেলে আপনার ঘনঘন খাওয়ার প্রবণতা কমবে। তবে আইসক্রিম কিন্তু বেশি পরিমাণে খেলে আপনার ওজন বাড়তে পারে। তাই পরিমিত খাওয়ার চেষ্টা করুন।

হাড়ের যত্নে

হাড়ের যত্ন নেওয়ার ক্ষেত্রেও কিন্তু আইসক্রিম বেশ উপকারী। কারণ, এতে রয়েছে ফসফরাস, পটাশিয়াম। যা হাড় শক্তিশালী করে তোলে।

মানসিক উদ্বেগ দূর করতে

যাদের মানসিক উদ্বেগের সমস্যা রয়েছে তারা নিয়ম করে একটি আইসক্রিম খেতে পারেন। কারণ, এটি মানসিক উদ্বেগ দূর করতে সাহায্য করে। এতে রয়েছে ট্রিপটোফ্যান নামক উপাদান। যা শরীরে অক্সিটোসিন হরমোন ক্ষরণে সাহায্য করে।

রক্ত জমাট বাঁধা রুখতে

আইসক্রিমে রয়েছে ভিটামিন এ, বি৬, বি১২, সি, ডি এবং ই। যা রক্ত জমাট বেঁধে যাওয়ার সমস্যা দূর করে। তাই আইসক্রিম আপনার জন্য ভালো একটি খাবারও হতে পারে।

আরও পড়ুন,
*নিয়ম মেনে পাঁচ মিনিট এই ব্যায়াম করলেই ঝরবে মেদ!
*Hair Care: কার্লার, স্ট্রেটনার, হেয়ার ড্রায়ার ব্যবহার করে প্রচুর চুল ঝরছে? কোন নিয়ম মানলে সমস্যার সমাধান হবে?

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক