TV in Local TrainTV in Local Train: লোকাল ট্রেনে টিভি! চলছে টম অ্যান্ড জেরি, চার্লি চ্যাপলিনের সিনেমার খণ্ডচিত্র!

এবার লোকাল ট্রেনে একঘেয়েমি যাত্রা আর নয়। যাত্রীদের বিনোদন জোগাতে এবার ট্রেনে দেওয়া হল টেলিভিশন। সেখানে চলা বিনোদন এবার মানুষের সময় অতিবাহিত করতে সক্ষম হবে। আমাদের দেশে রেল অন্যতম বড় গণপরিবহন ব্যবস্থা। ট্রেনের উপর নির্ভর করে অনেকের রুটিরুজি। প্রতিদিন মানুষ ট্রেনে করে গন্তব্যে যাত্রা করেন।

তেমনই একটি লোকাল ট্রেনের শাখা হল ব্যান্ডেল হাওড়া লোকাল ট্রেন। এই শাখায় নিত্যদিন মানুষ কাজকর্মের জন্য যাতায়াত করে। গন্তব্যে পৌঁছানোর আগে অনেকটা সময় পার করতে হয় ট্রেনে। এবার আর একঘেয়েমি নয়, বরং যাত্রীদের যাত্রাকে আরও মসৃণ করতে ট্রেনের কামরায় টিভির ব্যবস্থা করা হয়েছে।

এর পাশাপাশি হাওড়া-ব্যান্ডেল, হাওড়া বর্ধমান শাখায় একাধিক লোকাল ট্রেন হয়ে গিয়েছে বেশ ঝকঝকে। তাছাড়া রয়েছে কাঁচের জানালা, কাঁচের দরজা। মুম্বাই, মাইসোরের লোকাল ট্রেনে এই ব্যবস্থা ছিল। ২০২২ সালে একাধিক লোকাল ট্রেনে বসানো হয় টেলিভিশন।

রেলের প্রতিটি কামরায় চারটি টেলিভিশন বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। আর সেই টিভিতেই চলতে থাকে টম অ্যান্ড জেরি, চার্লি চ্যাপলিনের সিনেমার খণ্ডচিত্র। তার পাশাপাশি রেলের নানান বিষয়ও উত্থাপিত করা হয়। একটি কোম্পানির সঙ্গে যৌথ উদ্যোগে এই এলসিডি টিভি বসানোর ব্যবস্থা করা হয়েছে।

আর এই টেলিভিশন রেল যাত্রীদের মধ্যে একটি আলাদা জায়গা করে নিয়েছে। এর আগে ট্রেনে উঠে কীভাবে সময় কাটানো যায় তার জন্য ভাবনাচিন্তা করতেন অনেকে। এখন আর সেই দিন নেই। টিভিতে নানান বিনোদন দেখতে দেখতে পৌঁছোনো যাবে গন্তব্য স্থলে।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক