Weather ReportWeather Report: অবশেষে রাজ্যে প্রবেশ করেছে বর্ষা, জানুন কী জানালো হাওয়া অফিস

Weather Report: অবশেষে রাজ্যে প্রবেশ করেছে বর্ষা। যদিও উত্তরবঙ্গ দীর্ঘদিন ধরেই বর্ষায় ফুলেফেঁপে উঠেছে তবে দক্ষিণবঙ্গে অবশেষে প্রবেশ করেছে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানা যাচ্ছে, আগামী কয়েকদিন উত্তর ও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে কলকাতা সহ আশেপাশের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, একটি ঘূর্ণিঝড় বর্তমানে বাংলাদেশের উপরে রয়েছে। ঘূর্ণিঝড়টি সমুদ্র পৃষ্ঠ থেকে ১.৫ কিলোমিটার থেকে ৭.৬ কিলোমিটার উচ্চতায় রয়েছে। আর ওই ঘূর্ণিঝড়ের কারণে রাজ্যে বৃষ্টির জন্য অনূকূল পরিবেশ সৃষ্টি হয়েছে বলে জানা যাচ্ছে।

আগামী বুধবার জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুরের কিছু জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এর পাশাপাশি উত্তরবঙ্গের একাধিক জেলা যেমন দার্জিলিং, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ার ও মালদায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আগামী রবিবার পর্যন্ত এই বৃষ্টিপাত উত্তরবঙ্গের জেলাগুলিতে চলবে বলে জানা গিয়েছে। বৃষ্টিপাত হতে পারে ৭ থেকে ২০ সেন্টিমিটার। তবে শুধু উত্তরবঙ্গ নয়, দক্ষিণবঙ্গেও চলবে বৃষ্টি। দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এর পাশাপাশি বৃহস্পতিবার বর্ধমান, মুর্শিদাবাদ ও বীরভূমের কিছু অংশে বৃষ্টি হতে পারে। বৃষ্টির ফলে উত্তরবঙ্গের নদীর জলস্তর বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এর ফলে কৃষি জমির ক্ষতি হতে পারে।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক