এক চার্জেই ১৬০ কিমি, মধ্যবিত্তের জন্য সস্তার স্কুটার

By BB Apr9,2024 #Rizta
160 km on a single charge, affordable scooter for middle classএক চার্জেই ১৬০ কিমি, মধ্যবিত্তের জন্য সস্তার স্কুটার

সময়ের সাথে সাথে ইলেকট্রিক যানবাহনের চাহিদা কী পরিমাণ বেড়েছে তা আমরা সকলেই জানি। তাইতো এই চাহিদার কথা মাথায় রেখে একাধিক সংস্থা এরকম যানবাহন নিয়ে এসেছে গ্রাহকদের জন্য। সেরকমই একটি সংস্থা হলো ‘Ather’। সম্প্রতি তারা ‘Ather Rizta’ নামক স্কুটার লঞ্চ করেছে বাজারে। তারা মূলত ‘Ather Rizta S’ ও ‘Ather Rizta Z’ নামক দুটি মডেল লঞ্চ করেছে।

‘Ather Rizta S’এ একটি ছোটো ব্যাটারী প্যাক (2.9 kWh) রয়েছে। যেটি একবার চার্জ দিলে ১২১ কিমি (১০৫ কিমি আসল রেঞ্জ) পথ চলতে পারে। এটির ড্যাশবোর্ডে একটি 7.0 ইঞ্চি নন-টাচ ডিপভিউ ডিজিটাল ডিসপ্লে দেওয়া হয়েছে।

অন্যদিকে ‘Ather Rizta Z’এ একটি বড়ো ব্যাটারী প্যাক (3.7 kWh) রয়েছে। যেটি সম্পূর্ণ চার্জে ১৬০ কিমি (১২৫ কিমি আসল রেঞ্জ) পর্যন্ত পথ যেতে পারবে। সাথে থাকবে 7.0 ইঞ্চি TFT টাচস্ক্রিন ডিসপ্লে।

follow Sangbad Bhavan on google news

দুটি মডেলেই রয়েছে ৫৬ লিটার স্টোরেজ। সাথে টেলিস্কোপিক ফর্ক, ১২ ইঞ্চি অ্যালয় ফ্রন্ট হুইল এবং ফ্রন্ট ডিস্ক ব্রেক। রয়েছে LED টেইল লাইট। অন্যদিকে IP67 রেটিংয়ের ব্যাটারী প্যাকের ওয়াটার ওয়েডিং ক্যাপাবিলিটি ৪০০ মিমি। ফলে যে কোনো রাস্তাতেই এগুলি ভালোভাবে চলাচল করতে পারবে। দুটি স্কুটারেই বড়ো সিট দেওয়া হয়েছে। ফলে দু’জন প্রাপ্তবয়স্ক মানুষ আরামে বসতে পারবেন। এই স্কুটারের দাম শুরু হচ্ছে ১,০৯,৯৯৯ টাকা থেকে।

এই বিষয়ে সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও তরুণ মেহতা বলেন, ‘Ather Rizta-তে চালক এবং সহযাত্রীর ভালো ও চওড়া বসার জায়গা থাকবে। এছাড়া এই স্কুটারের স্টোরেজ স্পেসও ভালো।’

আরও পড়ুন,
*পর পুরুষের সঙ্গে ‘ভাইরাল’ দর্শনা, ভিডিও
*হাতে এই রেখা থাকেলই পরকীয়া, ডিভোর্স হবেই হবে! জানুন জোতিষশাস্ত্র মত

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক