'

Mahashivratri: ৮ই মার্চ মহাশিবরাত্রি, এই ৪ জিনিস ভোলেনাথকে করলে ধনী হবেন রাতারাতি!

By BB Feb25,2024
Mahashivratri: ৮ই মার্চ মহাশিবরাত্রি, এই ৪ জিনিস ভোলেনাথকে করলে ধনী হবেন রাতারাতি!Mahashivratri: ৮ই মার্চ মহাশিবরাত্রি, এই ৪ জিনিস ভোলেনাথকে করলে ধনী হবেন রাতারাতি!

Mahashivratri: ৮ই মার্চ মহাশিবরাত্রি

আর বেশিদিন বাকি নেই মহাশিবরাত্রির(Mahashivratri)। ওইদিন ভক্তি নিয়ে উপোস থেকে শিব ঠাকুরের মাথায় জল ঢালেন অনেকেই। শ্রাবণ মাসে রয়েছে শিব ঠাকুরের পুজো করার বিশেষ গুরুত্ব। আগামী ৮ই মার্চ মহাশিবরাত্রি(Mahashivratri) পালিত হবে গোটা দেশ জুড়ে। কথিত আছে, এই বিশেষ দিনে শিব ও পার্বতীর শুভবিবাহ অনুষ্ঠিত হয়েছিল। এর পাশাপাশি কথিত রয়েছে এই বিশেষ দিনেেই শঙ্করনাথ শিবলিঙ্গ রূপে মর্ত্যে অবতীর্ণ হয়েছিলেন।

তাই ভক্তরা শিব ঠাকুরের আশীর্বাদ পেতে নিষ্ঠা ভরে ওইদিন উপোস থেকে ভগবানের পুজো করেন৷ তবে মহাশিবরাত্রির দিন রয়েছে বিশেষ কিছু নিয়ম৷ এই নিয়মগুলি মেনে চললে জীবনে অলৌকিক কিছু ঘটতেও পারে। তাই পঞ্চাঙ্গ অনুসারে, ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে পড়ে মহাশিবরাত্রিতে কী কী জিনিস দান করা উচিত, তা আগেভাগে জেনে নেওয়া দরকার।

এই ৪ জিনিস ভোলেনাথকে

কথিত আছে, শিব অল্পতেই সন্তুষ্ট হন। তাই খুব সাধারণ কয়েকটি জিনিস তাকে নিবেদন করলে তিনি মনের ইচ্ছে পূরণ করেন। তাই আগত মহাশিবরাত্রির দিন ৪টি জিনিস দান করলে ভালো ফল পাবেন৷

কালো তিল

– মহাশিবরাত্রি(Mahashivratri)-র দিন অবশ্যই কালো তিল দান করতে হবে। এই কালো তিল দান করলে পিতৃপুরুষেরা প্রসন্ন হয়ে আশীর্বাদ করেন৷ এর পাশাপাশি জন্মকুণ্ডলীর পিতৃদোষও দূর হয়৷

ঘি

– ওই বিশেষ দিনে শিব ঠাকুরকে ঘি নিবেদন করলে ও এর পাশাপাশি গায়ে ঘি লেপে দিলে শিব অত্যন্ত খুশি হন। এর পাশাপাশি ঘি দান করলে অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। বাড়িকে নেতিবাচক শক্তি থেকে দূরে রাখে।

বস্ত্র দান

– মহাশিবরাত্রি(Mahashivratri)-র দিন কোনো দুস্থ মানুষক বস্ত্র দান করলে জীবনের আর্থিক সংকট দূর হয়৷ এর পাশাপাশি শিবের আশীর্বাদ পাওয়া যায়।

দুধ

– মহাশিবরাত্রির দিন দুধ দিয়ে শিবের পুজো শুরু করা উচিত। দুধ দান করলে কুণ্ডলীতে দুর্বল চন্দ্র শক্তিশালী হয়ে ওঠে। এর পাশাপাশি মানসিক শান্তি বিরাজ করে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক