'

কন্যার আর্থিক অবস্থা ভাল হলেও পৈতৃক সম্পত্তির অধিকার পাবেন, রায় তেলেঙ্গনা হাই কোর্টের

By BB Feb21,2024
কন্যার আর্থিক অবস্থা ভাল হলেও পৈতৃক সম্পত্তির অধিকার পাবেন, রায় তেলেঙ্গনা হাই কোর্টেরকন্যার আর্থিক অবস্থা ভাল হলেও পৈতৃক সম্পত্তির অধিকার পাবেন, রায় তেলেঙ্গনা হাই কোর্টের

মেয়ের আর্থিক অবস্থা ভালো হলেই তাকে সম্পত্তি থেকে বঞ্চিত করা যাবে না, এমনই রায় দিল তেলেঙ্গানা হাইকোর্ট। সম্প্রতি তেলেঙ্গানা হাইকোর্টে এক মহিলা এমন অভিযোগ নিয়ে হাজির হন। আর সেই মামলার রায় হিসেবে হাইকোর্টের তরফে এমন নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার ছিল ওই মামলার শুনানি। এরপর এমনই সিদ্ধান্তে উপনীত হয়েছে এই মামলা।

হাইকোর্ট জানিয়েছে, পিতার সম্পত্তিতে মেয়ের অধিকার কখনোই অস্বীকার করা যায় না৷ তাই মেয়েকেও পিতার সম্পত্তির ভাগ দিতে হবে। সম্প্রতি তেলেঙ্গানা হাইকোর্টে এক মহিলা তার পৈতৃক সম্পত্তি নিয়ে আদালতে মামলা করেন। তার দাবি ছিল, যেহেতু তার আর্থিক অবস্থা ভালো তাই তাকে বাবার সম্পত্তি থেকে বাদ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন,
*ঘুষ নেওয়ার সময় হাতেনাতে পাকড়াও হতেই কেঁদে কেঁটে একাকার সরকারি আধিকারিক! প্রকাশ্যে এল সেই ভিডিয়ো
*Rituraj Singh: প্রয়াত ‘অনুপমা’ খ্যাত ঋতুরাজ সিং

এই বিষয়ে ওই মহিলার দাদা আদালতে জানান, তার বাবা উইল করে বোনকে বাদ দিয়ে গিয়েছেন। আর বাদ দেওয়ার কারণ হিসেবে তার বোনের আর্থিক অবস্থাকে তুলে ধরা হয়েছে। এর পাশাপাশি বোনকে বিয়ের সময় যৌতুক হিসেবে একটি অংশ সম্পত্তি থেকে দেওয়া হয়েছে। কিন্তু আদালতে এই মামলার শুনানি হলে তারা এটি মানতে চাননি। কোর্টের তরফে বলা হয়েছে, মেয়েকে যৌতুক দিলেও তার কোনো প্রমাণ নেই।

এর পাশাপাশি কোর্ট আরও জানিয়েছে, যৌতুক হিসেবে কিছু দেওয়া হলেও মেয়েকে সম্পত্তি থেকে বঞ্চিত করা যাবে না। এদিকে ওই মামলাকারীর মায়ের একটি বয়ান রয়েছে যা প্রকাশ্যে এসেছে। মা ট্রায়াল কোর্টে একটি বিবৃতি দেন, যাতে স্পষ্ট লেখা রয়েছে তাদের দুই সন্তানই বাবার স্ব-অর্জিত সম্পত্তির সমান ভাগ পাবে।

এরপর মামলার নির্দেশ হিসেবে এটিই স্পষ্ট করে তেলেঙ্গানা হাইকোর্ট পিতার সম্পত্তির ভাগ পাবেন তার সমস্ত ছেলেমেয়ে।

আরও পড়ুন,
*Ayesha Takia: প্লাস্টিক সার্জারির কামাল! ১৫ বছর পর প্রকাশ্যে এসেও ট্রোলিংয়ের মুখে! রেগে লাল আয়েশা টাকিয়া
*Tata groups: নয়া উচ্চতায় ‘টাটা গোষ্ঠী’, চাইলে কিনে নিতে পারবে গোটা পাকিস্তান!

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক