20240703 205513'এক প্যাকেট দুধ কিনে খাওয়াতে পারেননি', বুমরাহের ছেলেবেলার অজানা তথ্য প্রকাশ্যে আনলেন 'দ্বিতীয় মা'

ছোটবেলায় তার বাড়ির লোক তাকে এক প্যাকেট দুধ কিনেও খাওয়াতে পারেননি অথচ অদম্য জেদ, পরিশ্রম এবং অধ্যাবসায়ের মাধ্যমে আজ তিনি দেশের সকলের নয়নের মণি হয়ে উঠেছেন। তিনি জসপ্রীত বুমরাহ। ভালোবেসে সকলে তাকে ডাকেন ‘বুম বুম বুমরাহ্।’

দীর্ঘ ১১ বছর পর আইসিসি ট্রফি জিতেছে ভারত। বার্বাডোজে অনুষ্ঠিত হওয়া দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের সেই ফাইনাল ম্যাচে কী পরিমাণ উত্তেজনা তৈরি হয়েছিল তা আজও ভুলতে পারেননি দর্শকেরা। ভারতের এই ঐতিহাসিক জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন বুমরাহ।

তবে তার ছোটবেলা ঠিক কতখানি কঠিন ছিল সেই বিষয়ে মুখ খুলেছেন তার দ্বিতীয় ‘মা’ সাংবাদিক দীপল ত্রিবেদী। আসলে এই ক্রিকেটারের মায়ের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু হলেন দীপল। তাই নিজেকে তার দ্বিতীয় মা বলেই ভাবেন তিনি। সম্প্রতি তিনি বুমরাহের জীবনসংগ্রামের তথ্য তুলে ধরেছেন সকলের সামনে।

জানিয়েছেন ছোটবেলায় তার বাবার মৃত্যু হয়। এরপর তার মা অনেক কষ্ট করে তাকে বড়ো করে তোলেন। দিনে ১৮ ঘণ্টা কাজ করতে হতো তাকে। ছোটবেলায় এক প্যাকেট দুধ কিনে খাওয়াতে পারেননি তারা। অন্যদিকে বুমরাহের নাকি ছোট থেকে পড়াশোনার প্রতি ঝোঁক ছিল না।

বরং তিনি সস্তার প্লাস্টিক বল নিয়ে খেলাধূলা করতেন। ছোট থেকে নাকি তিনি খুব লাজুক ছিলেন এবং কম কথা বলতেন। এতো লড়াই করলেও কখনো তিনি হার মানেননি। তাই দীপল জানিয়েছেন প্রত্যেক ভারতীয়র তাকে নিয়ে গর্ব করা উচিত এবং তার থেকে অনেক কিছু শেখা উচিত।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক