কলকাতার সেরা দুর্গাপুজো দেখতে চান? খরচ মাত্র ২০০০ টাকা, পুজো পরিক্রমা প্যাকেজ আনল WBTC

kmc 20240925 161734 lbXHUpOn92

আর দুই সপ্তাহ পেরোলেই আমাদের বাঙালি সবথেকে বড় উৎসব দুর্গা উৎসব শুরু হয়ে যাবে। আর বাঙালিরা বছরের ৩৬৫ দিনের মধ্যে এই পাঁচদিনের জন্য অপেক্ষা করে থাকেন সারা বছর। বন্ধু-বান্ধবীর সাথে ঘোরাঘুরি রাত জেগে প্যান্ডেল হপিং আর আনলিমিটেড খাওয়া-দাওয়া চলতেই থাকে। তারা সারা বছর অপেক্ষা করে থাকে এই পাঁচটি দিনের জন্য তারা এই পাঁচটি দিন অফুরন্ত আনন্দের মধ্যে দিয়ে কাটায় তাদের দিন। অনেকে দূর বিদেশ থেকেও আসে আমাদের কলকাতার দুর্গাপূজা উপভোগ করতে।

এই পুজোর জন্যই পশ্চিমবঙ্গ পরিবহন নিগম নিয়ে এসেছে একটি সুন্দর প্যাকেজ। এদের টিকিট নিতে একেকজনের ২০০০ টাকা করে পড়বে। কলকাতাতে প্রায় দেড়শ বছরের ঐতিহ্যবাহী ট্রাম চলাচল বন্ধ করে দিয়েছেন। এখন বাসে করেই আপনি ঠাকুর দেখতে পারবেন পুজোর জন্য প্রায় ৪৫টি বাস চলবে কলকাতাতে। অনেকেই শুধু বড় বড় প্যান্ডেলই নয় তারা বনেদি বাড়ির পুজো দেখতেও পছন্দ করে গ্রামের পুজো দেখতেও পছন্দ করেন। সকাল ৮ টা থেকে এই পরিষেবা দেওয়া শুরু হবে এসিপ্লানেড থেকে এসি ভল্ভ বাসে আপনি চলে যেতে পারবেন শোভাবাজার রাজবাড়ী, বেলুড় মঠ , সাবর্ণ রায় চৌধুরীর বাড়ি, বেহালার সোনার দুর্গা বাড়ির পুজো দেখানো হবে।

একজনের প্যাকেজ পড়বে ২০০০ টাকা করে কিন্তু এই প্যাকেজে থাকছে সারাদিনের খাওয়া দাওয়া। দুবেলার খাবার নিয়ে কোন চিন্তা থাকবে না নিশ্চিন্তে দেখতে যেতে পারবে। স্থলপথেই নয় জলপথে ও থাকছে এই পরিবহন ব্যবস্থা। এই পথে খরচ পড়বে ৮০০ টাকা মত। মিলেনিয়াম পার্ক থেকে শুরু হবে জলপথে ঘোড়া প্রায় ৫ ঘন্টা আপনাকে বিভিন্ন জায়গায় ঠাকুর দেখানো হবে।

সাবেকি পুজো থেকে গ্রামের পূজো দেখানোর জন্য আলাদা করে প্যাকেজ থাকছে। হাওড়া সিটিসি টার্মিনাল ডালনপ ব্যারাকপুর বারাসাত কলোনি মোড় থেকে নন এসি বাস ছাড়া হবে। এই বিষয়ে যদি আরো ভালোভাবে জানতে চান তাহলে পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের ওয়েবসাইটে গিয়ে দেখে নিতে হবে।

প্যাকেজ সংক্রান্ত কোন প্রশ্ন করতে ডাবলু বি টি সি এর যোগাযোগ নম্বরে যোগাযোগ করুন। Whatsapp নাম্বার হল ৯৮৩০১৭৭০০০। কেউ যদি সরাসরি ফোনে কথা বলতে চায় তার জন্য নাম্বার হলো ৮৬৯৭৭৩৩৩৯১ ও ৮৬৯৭৭৩৩৩৯২।