সৃজিত=প্রেম প্রমাণিত, আত্মহননের পথ থেকে ভালবাসার পথে ফিরেছেন বারিশ

kmc 20240925 221245 cPiskSJc3m

মানুষের জীবনে অতীত বলে একটি অংশ রয়েছে। যে সমস্ত ছেলেমেয়েরা তাদের বয়সন্ধিকালে অথবা তার পরে গিয়েও প্রেম করেছেন অনেক ক্ষেত্রেই তারা এমন মানুষের সাথে জড়িয়ে গিয়েছিলেন সেখানে তারা সুখে থাকতে পারেননি । তারা সেই সম্পর্ক থেকে বেরিয়ে এসেছেন মানুষের জীবনে ভালবাসার একটি অতীত থাকে এটা সবার জীবনেই থাকে।

সুব্রত বারিশ কিভাবে তার অতীত থেকে ফিরে এসেছিলেন তা নিয়ে তিনি মুখ খুলেছেন। সুব্রত জানান সৃজিত=প্রেম প্রমাণিত,। সুব্রত বলেন যে তার জীবনে নাকি আত্মহননের পথ থেকেই ফিরিয়ে এনেছিলেন সৃজিত দা। সুব্রত আরো বলেন সৃজিত দা হল আদ্যন্ত প্রেমিক। সোচ্চার ওর প্রেম নইলে জাতিস্মর তৈরি হতো না। সিনেমা থেকে প্রতিবাদ সবকিছুতেই সৃজিত দার প্রেম ছড়ানো ।

সুব্রত বারিশ ওয়ালা তখন থিয়েটার করেন। বয়স তার ১৮ তখন সে প্রেমে পড়েছিল প্রথম প্রেম তার সেই প্রেমে ছিল প্রচুর আবেগ ভালোবাসা, আশা ,ভরসা ,বিশ্বাস। তার সেই প্রেম হঠাৎ করেই তার জীবনে এসেছিল এবং হঠাৎ করেই তাকে ভেঙ্গে দিয়ে চলে গিয়েছিল। ভাঙতেই তিনি অবসাদে ডুবে গিয়েছিলেন। পরিশ্রম ব্যস্ততার ছুতোয় সে তার বেদনাকে ভুলে থাকার চেষ্টা করত কিন্তু যদিও তাতে সে ব্যর্থ হয়েছিল। তার কথায় সেই সময় মুক্তি পেয়েছিল সৃজিত মুখোপাধ্যায়ের ‘হেমলক সোসাইটি’ ।ছবির নায়ক পরমব্রত চট্টোপাধ্যায়। চরিত্রের নাম আনন্দ কর। জীবনের বিভিন্ন ক্ষেত্রে হেরে গিয়ে নিজেদের জীবনকে শেষ করে দিতে চান তারা তাদের জীবনে আনন্দ খুঁজে পান। বারিশ বলেন বাস্তবে কজনের জীবনের তারা আনন্দ খুঁজে পেয়েছিলেন জানিনা তবে আমার জীবনকে ফিরিয়ে দিয়েছিলন।

কয়েকদিন আগে সৃজিত মুখোপাধ্যায়ের জন্মদিন গেল। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের কাছে সৃজিত মুখোপাধ্যায় কে নিয়ে আবেগপ্রবণ সুব্রত বারিশ ওয়ালা। সময়টা ছিল আজকে থেকে কয়েক বছর আগে সালটা ছিল ২০২২।সৃজিত ‘এক্স=প্রেম’তৈরি করছেন। গানের দায়িত্ব পেয়েছিল সপ্তক সানাই দাস। বারিশ তাই কফি হাউজে বসে তার এক বন্ধুর সঙ্গে আক্ষেপ করে বলছেন। তার খুব ইচ্ছে সৃজিত দার টাইটেল কার্ডে তার নাম থাকবে। সৃজিত দাদা, নতুন লোকজনকে নিয়ে কাজ করছেন আমিও যদি সুযোগ পেতাম। ঈশ্বর সেদিন হয়তো বারিশ এর কথা শুনতে পেয়েছিল। সানাইয়ের বরাতের একটি গান তখনও তৈরি হয়নি। সেই গানের দায়িত্বপড়েছিলো বারিশের উপরে, সেই শুরু।

প্রেম বারিশকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছিল সেই প্রথম প্রেমের ছবি তাকে প্রেমে পড়তে শিখিয়েছে নতুন করে। নতুন করে প্রেমের সন্ধান পেয়েছেন তিনি। তিনি আরো বলেছেন আপাতত তাকে সৃজিতদার ছবির কাজের নেশায় পেয়েছে । তার আগামী ছবি টেক্কাতেও বারিশের একটি গান রয়েছে সেই গানটিতেও ভালোবাসায় ভরপুর বাকিটা তিনি আর বলেননি রহস্য রেখে গেছেন।যে মানুষটি এইভাবে কাউকে তার জীবনের মূল ছন্দে ফিরিয়ে আনতে পারেন যে কতটা প্রেমময় সেটা বলতে গিয়ে দুবার ভাবেননি বারিশ।