At 111 years old, the world's oldest man has given the promise of a long life১১১ বছর বয়স, দীর্ঘ জীবন পাওয়ার হদিশ দিলেন বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি

বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি হলেন ইংল্যান্ডের বাসিন্দা ব্রাইটন জন টিনিসউড। তার বয়স ১১১ বছর। কিছুদিন আগে পর্যন্ত বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি ছিলেন ভেনেজুয়েলার জুয়ান ভিসেনটে পেরেজ মোরা। তবে ১১৪ বছর বয়সে তার মৃত্যু হয়। তাই বর্তমানে বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি হিসেবে সেই স্থানে রয়েছেন ব্রাইটন। এমন দীর্ঘায়ু কীভাবে পাওয়া সম্ভব!

এর উত্তরে ব্রাইটন জানিয়েছেন, ” হয় আপনি বেশিদিন বাঁচবেন নয়তো বাঁচবেন না। এর বেশি কিছু আপনার হাতে নেই।” বর্তমানে ব্রাইটনের বয়স ১১১ বছর ২২২ দিন। তার জন্ম হয় ১৯১২ সালে। কিন্তু এতদিন বেঁচে থাকার রহস্য কী?

এই প্রশ্নের উত্তরে ব্রাইটন জানান, প্রতি শুক্রবার তিনি মাছ ও চিপস্ খান। তবে কোনো অমৃতের সন্ধান তিনি এখনও পাননি যা খেয়ে দীর্ঘদিন বেঁচে থাকা যায়। তিনি যেমন পান তেমন খান। বদলে যেতে থাকা পৃথিবী বিসয়েও বক্তব্য রেখেছেন তিনি।

তিনি বলেন, পৃথিবী চিরকাল বদলে চলেছে। এটি একটি ধারাবাহিকতা। কিছুটা উন্নতি হয়েছে। একেবারে সঠিক পথে চলছে। এদিকে মহিলাদের মধ্যে সবথেকে প্রবীণ ছিলেন স্পেনের মারিয়া মোরেরা। তার বয়স ছিল ১১৭ বছর।

আরও পড়ুন,
*বন্ধুদের মিষ্টিমুখ করাতে চটপট বানিয়ে ফেলুন ছানার পোলাও, রইলো রেসিপি
*Sunny Leone: বিয়ের দু’মাস আগে ভেঙেছে সম্পর্ক, সানি লিওনের সঙ্গে কী ঘটেছিল?

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক