'
Hair Care: নখে নখ ঘোষলে সত্যিই কি চুল ঝরা বন্ধ হয়? টাকে চুল গজয়? জানুনHair Care: নখে নখ ঘোষলে সত্যিই কি চুল ঝরা বন্ধ হয়? টাকে চুল গজয়? জানুন

চারিদিকে এখন শীতের আমেজ। এই সময় চুল যেন পাল্লা-পল্লী দিয়ে ঝরছে, চুলে হাত দেওয়াই দায়! উঠে আসছে মুঠো মুঠো চুল! নানা ধরনের প্রসাধনি ব্যবহার করেও চুল পড়া কমছে না! তবে একটি উপায় আছে। যেতে চুল পড়া কমবে! হাঁ চুল পড়া কমবে। তবে এটা কোনো প্রচলিত কথা নয়! রয়েছে সাইন্স! 

চুল পড়া থেকে পেকে যাওয়া সব সমস্যার অবশন হবে তাও মাত্র কয়েকদিনেই! আপনার জীবন বদলে দিতে পারে এই বিশেষ যোগা। তবে এর জন্য আপনাকে খুব বেশি কিছু করতে হবে না। বালায়ম মুদ্রাকে যোগাতে বেশ প্রাধান্য দেওয়া হয়! এই মুদ্রা হেয়ার ফল কমাতে এমনকি নতুন চুল গজাতে দারুণ ভাবে সাহায্য করে। তবে তার জন্য আপনাকে জানতে হবে

আরও পড়ুন,
*খেসারি লালের সঙ্গে বোল্ড লুকে কাজল, ভাইরাল ভিডিও
*অশান্ত মন পাঁচ মিনিটে শান্ত হবে! জেনে রাখুন উপায়

কি ভাবে করবেন বালায়ম মুদ্রা যোগা?

প্রথমে আপনি আপনার দু’হাতের আঙুলগুলোকে মুড়ে নিন। এবার এক হাতের নখ দিয়ে আপনার অন্য হাতের নখ ঘষুন। তবে মাথায় রাখতে হবে বুড়ো আঙুলের নখ ঘষা চলবে না।

সারা দিনে মাত্র ১৫ মিনিট করলেই দারুন ফল পাবেন। তবে এটা কোনো মন গড়ানো ক্থা নয়, এর পেছনে রয়েছে বৈজ্ঞানিক কারণ। চুল পড়া কেন কমায় এই মুদ্রা? কেনই বা গজায় নতুন চুল? 

আমাদের হাতের নখের ডগায় থাকা স্নায়ূ ঘর্ষণের ফলে উদ্দীপিত হয়ে আমাদের মস্তিষ্কে বার্তা পাঠায়। এতে স্ক্যাল্পের হেয়ারফলিকলগুলো পুনরুজ্জীবিত হওয়ার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়। আর তো আর চুলের গোড়াও মজবুত হয়। ফলে কমে যায় চুল পড়া। পাশাপাশি নতুন চুল গজায়।

এমনকি রক্ত সঞ্চালনও বাড়ায় এই মুদ্রা। ফলে শুধু চুলের উন্নতির পাশাপাশি স্ট্রেসও কমে। তাই দিনে- রাতে ২৪ ঘন্টার মধ্যে যখন হোক মাত্র ১৫ মিনিট করতেই পারেন।

আরও পড়ুন,
*৫ প্রকার পানীয়: এই ভাবে খেতে পারলেই ত্বক হয়ে উঠবে রাই সুন্দরীর মত নিখুঁত
*ভুঁড়ির সাইজ কিছুতেই কমছে না? মেদ ঝরানোর জাদুটোনা আদা! শুধু খেতে হবে এই বিশেষ নিয়ম

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।