শুভ জন্মদিন মা., মায়ের পুরনো দিনের ছবি পোস্ট করে লিখলেন অভিষেক

By BB Apr9,2024
Happy birthday mom, Abhishek wrote by posting a picture of mom's old daysশুভ জন্মদিন মা., মায়ের পুরনো দিনের ছবি পোস্ট করে লিখলেন অভিষেক

মা জয়া বচ্চনের জন্মদিন উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করে শুভেচ্ছা বার্তা জানালেন অভিনেতা অভিষেক বচ্চন! যা দেখার পর অনুরাগী থেকে শুরু করে ইন্ডাস্ট্রির অন্যান্য তারকারাও এই বর্ষীয়ান অভিনেত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন তার বিশেষ দিনে। মায়ের পুরনো দিনের একটি ছবি পোস্ট করেছেন অভিষেক।

ছবিটি পোস্ট করে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘শুভ জন্মদিন মা, ভালোবাসি তোমায়।’ ১৯৪৮ সালের ৯ই এপ্রিল জন্মগ্রহণ করেছিলেন এই বাঙালী অভিনেত্রী। খুব কম বয়সেই অভিনয় জগতে প্রবেশ করেন তিনি। কাজ শুরু করেন টলিউড থেকে বলিউডে। এক সময় বলিউডের রীতিমতো রাজত্ব করেছিলেন জয়া।

অভিনয় জগতে পা রাখেন সত্যজিৎ রায়ের হাত ধরে। ১৯৬৩ সালে তিনি শিশুশিল্পীর ভূমিকায় অভিনয় করেন ‘মহানগর’ সিনেমায়। এরপর তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি, হাতে এসেছে একাধিক কাজ। প্রাপ্তবয়স্ক চরিত্রে তিনি অভিনয় করেন হৃষিকেশ মুখোপাধ্যায়ের ‘গুড্ডি’ সিনেমায়।

follow Sangbad Bhavan on google news

তার অভিনীত জনপ্রিয় সিনেমাগুলি হলো ‘সিলসিলা’, ‘অভিমান’, ‘জঞ্জির’, ‘শোলে’, ‘কভি খুশি কভি গম’, ‘কাল হো না হো’ ইত্যাদি। দক্ষ অভিনেত্রীর জন্য তিনি একাধিক পুরস্কার পেয়েছেন। যে তালিকায় রয়েছে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’ থেকে শুরু করে ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডস’ প্রভৃতি।

কেরিয়ারের শীর্ষে থাকাকালীন অবস্থায় তিনি বিবাহবন্ধনে আবদ্ধ হন বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চনের সাথে। জন্ম হয় কন্যা শ্বেতা বচ্চন এবং পুত্র অভিষেক বচ্চনের। বর্তমানে নাতনি আরাধ্যা বচ্চনকে নিয়ে ভরা সংসার তার। অন্যদিকে অভিনয়ের পাশাপাশি তিনি রাজনীতির সাথেও যুক্ত। সমাজবাদী পার্টির এই নেত্রী রাজ্যসভার সদস্য।

আরও পড়ুন,
*১১১ বছর বয়স, দীর্ঘ জীবন পাওয়ার হদিশ দিলেন বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি
*বন্ধুদের মিষ্টিমুখ করাতে চটপট বানিয়ে ফেলুন ছানার পোলাও, রইলো রেসিপি

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক