Eating these foods with alcohol is dangerous, be carefulমদের সাথে এই সব খাবার খেলেই বিপদ, সতর্ক হন

মদের সাথে এই সব খাবার খেলেই বিপদ

বিভিন্ন অনুষ্ঠানেই হোক বা গরমের দাবদাহে এমন অনেকে রয়েছেন মদ বা ঠান্ডা বিয়ার পান করতে পছন্দ করেন। আর এই দুই পানীয়র সাথে চাট হিসেবে খেতে হয় আরো কিছু খাবার। সেই তালিকায় এমন কিছু খাবার রয়েছে যেগুলি স্বাস্থ্যের পক্ষে ভীষণই ক্ষতিকারক। আজ আমরা সেরকমই কিছু খাবার সম্পর্কে আলোচনা করবো যা মদের সাথে খাওয়া উচিত নয়।

চকোলেট

মদ বা বিয়ারের সাথে চকোলেট খেলে অন্ত্রের ভীষণই ক্ষতি হতে পারে। হতে পারে একাধিক সমস্যা। গ্যাস, পায়খানা, বমি ইত্যাদি সমস্যায় ভুগতে পারেন এই খাবারটি মদের সাথে খেলে।

পিৎজা​

এমন অনেকে রয়েছেন যারা মদের সাথে পিৎজা খেতে পছন্দ করেন। যেহেতু এতে স্যাচুরেটেড ফ্যাট, চিনি এবং নুন রয়েছে যা শরীরের জন্য ভীষণই ক্ষতিকর। মদ দিয়ে যদি পিৎজা খাওয়া হয় তাহলে তা হার্টের অসুখ এবং ওজন বাড়ার সমস্যা ডেকে আনে।

দুগ্ধজাত খাবার

কেউ যদি আইসক্রিম বা মিষ্টি দই মদ বা বিয়ারের সাথে খান তাহলে ভয়ঙ্কর সমস্যার সম্মুখীন হতে হয়। এই দুটি খাবার একসাথে খেলে বমি থেকে শুরু করে পায়খানা ইত্যাদি হতে পারে। এছাড়াও কোষ্ঠকাঠিন্যের সমস্যাতেও ভুগতে পারেন।

​বিরিয়ানি

বর্তমানে বাঙালির অতিপছন্দের একটি খাবার হলো বিরিয়ানি। যার সাথে মদ বা বিয়ার খাওয়ার চলও রয়েছে। এতে রয়েছে একাধিক মশলা। ফলে এই খাবার মদের সাথে খেলে গ্যাস, অ্যাসিডিটির সমস্যায় পড়তে পারেন।

​লেবু

মদ বা বিয়ার মূলত অ্যাসিটিক পানীয়। অন্যদিকে লেবুতে রয়েছে সাইট্রিক অ্যাসিড। তাই এই দুটি যদি একসাথে খান তাহলে আপনার অন্ত্রের ক্ষতি হতে পারে। বমির আশঙ্কাও অনেকটাই বেড়ে যায়।

আরও পড়ুন,
*টাকে লাগালেই চুল গজাবে! জানুন কি পাতা
*খাসির মাংস একদম নরম তুলতুলে হবে, জানুন রান্নার নিয়ম

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক