শ্যাম্পু করার কতক্ষন পূর্বে চুলে তেল মাখলে ভাল ফল মিলবে? জেনে রাখুন, কাজে আসবে | SANGBAD BHAVAN  

শ্যাম্পু করার কতক্ষন পূর্বে চুলে তেল মাখলে ভাল ফল মিলবে? জেনে রাখুন, কাজে আসবে

সেই প্রাচীনকাল থেকেই চুলের যত্নে জোর দেওয়া হচ্ছে তেলের উপর। গোড়া মজবুত থেকে আরম্ভ করে চুলের একাধিক সমস্যা দূর করতে তেলের জুড়ি মেলা ভার। সবচেয়ে ভালো উপকার পাওয়া যায় যদি কিনা নিয়মিত চুলে তেল মালিশ করা যায়। কিন্তু মানুষ এখন এতোই ব্যাস্ত যে চুলে তেল মাখার সেভাবে সময় কোই হাতে, তাই এক্ষেত্রে শ্যাম্পু করার পূর্বে চুলে তেল মাখাই শ্রেয়।

চুলের যত্ন নিতে গেলে শ্যাম্পু তো করতেই হবে। শ্যাম্পু ছাড়া আপনি কোনওমতেই চুল ও স্ক্যাল্প থেকে জমে থাকা ময়লা পরিষ্কার করতে পারবেন না। কিন্তু, তাই বলে প্রতিবারই শ্যাম্পু করার পূর্বে তেল মাখাটা কি জরুরি?

আরও পড়ুন,
*UPI লেনদেনে ৭৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক! আর পাবেন না এমন সুযোগ, জানুন কোন ব্যাংক দিচ্ছে
*Web Series: গ্রামের বৌদির সঙ্গে তিন বন্ধু এই কাজ করলেন, ভুলেও বাচ্চাদের সামনে চালাবেন না

শ্যাম্পু করার পূর্বে চুলে তেল মাখলে, চুলের আর্দ্রতা বজায় থাকে। চুলের উপর তেল একটি আস্তরণ তৈরি করে, যে কারনে শ্যাম্পু করার পরও চুলের আর্দ্রতা নষ্ট হয় না। 

শীতকালে চুল তেল মেখে শ্যাম্পু করে নিলে রুক্ষ-শুষ্ক চুলের সমস্যা জাঁকিয়ে বসতে পারে না। চুলকে সহজে শুষ্ক হতে দেয় না তেল।এতে করে চুলে নানা রকম স্টাইল করাও অনেকটা ইজি হয়ে যায়।

স্ক্যাল্পে তেল মালিশ করলে চুলের ফলিকলগুলো পুষ্টি পায়, রক্ত সঞ্চালন বাড়ে। এতে করে স্ক্যাল্পের স্বাস্থও বজায় থাকে। যদি নারকেল তেলের মতো তেল চুলে মাখলে মাথা চুলকানি, খুশকির হাত থেকেও মুক্তি পাওয়া যায়। 

অনেক সময় শ্যাম্পু করার পরও চুলে প্রাকৃতিক উজ্জ্বলতা পাওয়া যায় না। তবে শ্যাম্পু করার পূর্বে চুলে তেল মাখলে এই সমস্যা হবে না। বরং, এতেকরে চুল অনেকটাই বেশি নরম এবং উজ্জ্বল হয়ে ওঠে।

শ্যাম্পু করার মিনিট ৩০ এক আগে পরিমাণ মত তেল নিয়ে হালকা গরম করে নিন। এর পর ওই তেল স্ক্যাল্পে মালিশ করে নিন। এবার ৩০ মিনিট রেখে দিন। তারপর গিয়ে শ্যাম্পু করে নিলেই কেল্লাফতে।

আরও পড়ুন,
*ত্বকের পরিচর্যা হোক কিংবা চা তৈরি- হেঁশেলের একগুচ্ছ কাজ মুহূর্তে সহজ করতে পারে কমলালেবুর খোসা, জেনে রাখুন
অনলাইনে লিপিস্টিক কিনতে গিয়ে প্রতারণার শিকার, ১ লক্ষ টাকা খাওয়ালেন চিকিৎসক

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।