ডায়েট, শরীরচর্চার দরকার নেই! নিয়ম মেনে ৩ কাজ করলেই ঝরবে ওজন! | SANGBAD BHAVAN  

ডায়েট, শরীরচর্চার দরকার নেই! নিয়ম মেনে ৩ কাজ করলেই ঝরবে ওজন!

ওজন ঝরাতে কত কিছুই না করে থাকেন। কখনও কঠোর ডায়েট, তো আবার কখনও শরীরচর্চা, অনেকে আবার বেশির ভাগ সময় জিমেই কাটান, ইচ্ছা হলেও বাইরের খাবার খাওয়ার আগে ভাবতে হয় চোদ্দবার। অথচ এত কিছু করার পরও অনেক সময় লক্ষ্যপূরণ হয় না। যার জন্য হতাশ হয়েও পড়েন অনেকে। বহু ক্ষেত্রে চেষ্টা করেও অসফল হতে হয়। তবে নিয়ম মেনে তিন কাজ করলে ওজন ঝরান ঝরবে। ডায়েট, শরীরচর্চা বাদ দিয়ে বরং চটজলদি রোগা হতে ভরসা রাখুন এই তিন উপায়ে।

১) যোগাসন

ওজন ঝরানোর ক্ষেত্রে যোগাসনের কোনও বিকল্প নেই। ছিপছিপে চেহারা পাওয়ার স্বপ্নপূরণ করতে ব্যায়াম, যোগাসনের উপরে ভরসা রাখাই সব থেকে যুক্তিযুক্ত। শুধুমাত্র ডায়েট করে রোগা হতে গিয়ে হিতে বিপরীত হতে পারে।

আরও পড়ুন,
*Dadagiri 10: জন সিনা স্বাধীনতা সংগ্রামী! খুদের উত্তর শুনে হেঁসে লুটোপুটি খেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়
*এই হাড় কাঁপানো শীতেও ঠোঁট ফাটবে না! নিময় করে মাখুন তিন ঘরোয়া উপাদান

২) সাইকেল চালানো

নিয়মিত আধ ঘন্টা সাইকেল চালালে বিপাকহার বেড়ে যায়। অনেকটা ক্যালোরি বেশি ঝরে। যার ফলে শরীরে জমে থাকা বাড়তি মেদ সহজেই ঝড়ানো সম্ভাব হয়। জিমে গিয়ে লোহালক্কড় টানা-হেঁচড়া করার চেয়ে সাইকেল চালানো অনেক শ্রেয়। খুব বেশি গতিতে না চালিয়ে সাধারণ গতিতে সাইকেল চালালেই উপকার মেলে। ঘণ্টায় ৪৯৮-৭৩৮ ক্যালোরি খরচ হয় জোরে সাইকেল চালালে।

৩) সাঁতার

শরীরের প্রতিটি পেশি একসঙ্গে কাজ করে সাঁতার কাটার সময়। ব্যায়াম হয়ে যায় গোটা শরীরের। তাই ওজন ঝরানোর জন্য এটি দারুন কার্যকরি। সাঁতার কাটলে একসঙ্গে শরীরের বিভিন্ন অংশ থেকে মেদ ঝড়ানো সম্ভাব হয়। ওজন কমানোর জন্য ডায়েট, শরীরচর্চা এ সব বাদ দিয়ে শুধু সাঁতার কাটতে পারেন।

আরও পড়ুন,
*৪০ মিনিটের ব্যবধান, যমজ হয়ে জন্ম নিয়েও জন্ম বছর আলাদা
*UPI লেনদেনে ৭৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক! আর পাবেন না এমন সুযোগ, জানুন কোন ব্যাংক দিচ্ছে

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।