৪০ মিনিটের ব্যবধান, যমজ হয়ে জন্ম নিয়েও জন্ম বছর আলাদা | SANGBAD BHAVAN  

৪০ মিনিটের ব্যবধান, যমজ হয়ে জন্ম নিয়েও জন্ম বছর আলাদা

যমজ সন্তান জন্ম নেয়ার ঘটনা নতুন নয়। একটি সন্তানের জায়গায় ২টি বা তার চেয়েও বেশি সন্তান মাতৃগর্ভে একই সঙ্গে বেড়ে ওঠার ঘটনা ওগুন্তি রয়েছে। মাঝে মধ্যেই শোনা যায় ২টি সন্তান একসঙ্গে বড় হয়ে ভূমিষ্ঠ হওয়ার ঘটনা।

এর মধ্যে তেমন নতুনত্ব নেই। কিন্তু এর পরেও জন্ম নিয়েই বিশ্বজুড়ে পরিচিতি পেল যমজ শিশু। কারণ তারা একসঙ্গেই প্রায় মাতৃগর্ভ থেকে বড় হল ঠিকই, কিন্তু তাদের জন্মসাল আলাদা আলাদা। এটা আবার কী ভাবে সম্ভব হল? সম্প্রতি এমনটাই ঘটলো, সন্তানসম্ভবা মহিলা নিউ জার্সির একটি হাসপাতালে ২ শিশুর জন্ম দেন।

আরও পড়ুন,
*কর্মখালি সরকারি হাসপাতাল, জানুন কোন পদে নিয়োগ?
*Family Pension: স্বামীর সঙ্গে দ্বন্দ? সন্তানদেরকে ফ্যামিলি পেনশনের নমিনি করতে পারবেন মহিলা কর্মীর, জেনে নিন নয়া নিয়ম

জন্ম হয় যমজ শিশুর, যারা একসঙ্গে মাতৃগর্ভে বড় হয়ে উঠেছিল। প্রথম শিশুটিকে ২০২৩ সালের ৩১ ডিসেম্বর রাত্রি ১১টা ৪৮ মিনিটে জন্ম নেয় করে। আর দ্বিতীয় শিশুটি জন্ম নেয় ২০২৪ সালের ১ জানুয়ারি রাত্রি ১২টা ২৮ মিনিটে।

এই যমজ শিশু দুজনের পৃথিবীর আলো দেখার মধ্যে মাত্র ৪০ মিনিটের ফারাক। এতেই দেখুন তাঁদের জন্ম সাল আলাদা হয়ে গেলো। প্রথম শিশু জন্ম নিল ২০২৩ সালে। আর দ্বিতীয় শিশু ২০২৪ সালে। যমজ হয়ে জন্ম নিয়েও জন্ম বছর আলাদা।

আরও পড়ুন,
*দশম শ্রেণীর ছাত্রের সঙ্গে ‘রোমান্টিক ফটোশুট’, ‘মা-ছেলের সম্পর্ক’, দাবি শিক্ষিকার
*শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে চান? শুধুমাত্র ওষুধের উপর ভরসা না করে পাতে রাখুন এই পাঁচ শাক

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।