'
Lal Krishna Advani: ভারতরত্নে সম্মানিত হতে চলেছেন লালকৃষ্ণ আদবাণী, ঘোষণা প্রধানমন্ত্রীরLal Krishna Advani: ভারতরত্নে সম্মানিত হতে চলেছেন লালকৃষ্ণ আদবাণী, ঘোষণা প্রধানমন্ত্রীর

Lal Krishna Advani: এবার লালকৃষ্ণ আদবাণীকে উচ্চতর সম্মানে ভূষিত করবে কেন্দ্র সরকার। আর তেমনটাই এদিন জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছেন, বিজেপির প্রবীণ নেতা যিনি একসময় দেশের উপ-প্রধানমন্ত্রী ছিলেন তাকে দেশের সর্বোচ্চ সম্মানে ভূষিত করা হবে। আর তা হল ভারতরত্ন। ভারতের সবথেকে উঁচু যে সম্মানটি রয়েছে তা হল ভারতরত্ন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, “আমি অত্যন্ত খুশির সঙ্গে জানাচ্ছি লালকৃষ্ণ আদবাণীকে ভারতরত্ন সম্মানে সম্মানিত করা হবে।”

আরও পড়ুন,
*Rupam Islam: ‘গাইতে ভালোবাসি তাই গাই, মানুষ শুনবে বলে গাই না’, বাবার উপর রেগে গিটার ভেঙেছেন রূপম!
*Poonam Pandey: ‘বেঁচে আছি, মৃত্যুর মিথ্যা নাটক করেছি’, প্রকাশ্যে ক্ষমা চাইলেন পুনম পান্ডে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এটি জানান নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করে। প্রধানমন্ত্রী আরও জানান, তার সঙ্গে লালকৃষ্ণ আদবাণীর কথা হয়েছে। তিনি ফোনে তাকে অভিনন্দন জানিয়েছেন। সামনেই রয়েছে লোকসভা নির্বাচন। তার আগে এই ঘোষণা করল কেন্দ্র সরকার।

লালকৃষ্ণ আদবাণী ভারতের সপ্তম উপ-প্রধানমন্ত্রী ছিলেন। এছাড়া তিনি বিজেপি দলের একজন সহ প্রতিষ্ঠাতা। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের সদস্য ছিলেন তিনি৷ এছাড়া রাম মন্দির আন্দোলনে সামনের সারিতে থেকে তিনি আন্দোলন করেছিলেন।

এদিন প্রধানমন্ত্রী এক্স হ্যান্ডেলে লেখেন, “আদবাণীজি আমাদের সময়ের অন্যতম প্রবীণ সম্মানীয় ব্যক্তি। দেশের উন্নয়নে তার অবদান রয়েছে প্রচুর। তিনি দেশের একেবারে নিচু স্তর থেকে কাজ করে একসময় দেশের উপ-প্রধানমন্ত্রী হন।”

এছাড়া তিনি আরও বলেন, “তিনি দেশের তথ্য ও সম্প্রচার ও স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। আদবাণীজি দীর্ঘ কয়েক দশক ধরে দেশের মানুষের জন্য স্বচ্ছতা ও সততার সামনে যে কাজ করে গিয়েছেন তা রাজনীতিতে একটি মানদন্ড তৈরি করে। দেশের অখণ্ডতা ও সংস্কৃতি পুনরুত্থানে তার ভূমিকা অসীম। তাকে ভারতরত্ন সম্মানে সম্মানিত করতে পারা আমাদের কাছে আবেগঘন মূহুর্ত।”

আরও পড়ুন,
*Digha: যুগান্তকারী পদক্ষেপ! কয়েকদিনের অপেক্ষা মাত্র দিঘার কাছেই সৃষ্টি হবে সোনালী এক ইতিহাস
*ভাগ্যের নিষ্ঠুর পরিহাস! ‘শিক্ষিত বেকার ক্যাফে’-তেই বেঁচেথাকার লড়াই জারি স্বর্ণপদক জয়ী যুবকের

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।