Digha: যুগান্তকারী পদক্ষেপ! কয়েকদিনের অপেক্ষা মাত্র দিঘার কাছেই সৃষ্টি হবে সোনালী এক ইতিহাস | SANGBAD BHAVAN  

Digha: যুগান্তকারী পদক্ষেপ! কয়েকদিনের অপেক্ষা মাত্র দিঘার কাছেই সৃষ্টি হবে সোনালী এক ইতিহাস

Digha: খুব শীঘ্রই এবার দীঘার পার্শ্ববর্তী উপকূল থেকে মিসাইল লঞ্চ করবে কেন্দ্রীয় প্রতিরক্ষা সংক্রান্ত গবেষণা সংস্থাটি ‘ডিআরডিও’! এতোদিন পর্যন্ত ওডিশা থেকে এই ধরনের পরীক্ষা চালানো হয়েছে সংস্থার তরফ থেকে। তবে এবার খুব শীঘ্রই বাংলার উপকূলকে তারা বেছে নিতে চলেছে এই পরীক্ষার জন্য।

জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুরের কাঁথির জুনপুট(Junput) উপকূল থেকে এই মিসাইল উৎক্ষেপণ করা হবে। ফেব্রুয়ারী মাসের শেষ কিংবা মার্চ মাসের শুরুর দিকে এই টেস্ট হতে পারে।
ফলস্বরূপ সোনালী ইতিহাস তৈরির পথে পূর্ব মেদিনীপুর। সম্প্রতি এই তথ্য দিয়েছেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক তানবীর আফজল।

আরও পড়ুন,
*Ankita Bhattacharyya: ‘ভারতীয়দের রুটিরুজি চলে বাংলাদেশকে মেরে!’ সঙ্গীতশিল্পী অঙ্কিতা ভট্টাচার্যর এক মন্তব্য ঘিরে উত্তাল বাংলাদেশী নেটিজেন!
*ভাগ্যের নিষ্ঠুর পরিহাস! ‘শিক্ষিত বেকার ক্যাফে’-তেই বেঁচেথাকার লড়াই জারি স্বর্ণপদক জয়ী যুবকের

এই বিষয়ে তিনি বলেন, ‘ইতিমধ্যেই লঞ্চিং প্যাড তৈরি করার জন্য রাজ্য সরকার ডিআরডিওকে জমি দিয়েছে। চলতি মাস অথবা আগামী মাসে এই জায়গায় টেস্ট হবে। বালেশ্বর থেকেও একটি মিসাইল উৎক্ষেপণ করা হবে। দুটি মিসাইল মাঝপথে কীভাবে একে অপরকে বিচ্ছিন্ন করে সেই বিষয়েই গবেষণা করা হতে পারে।’

আসলে বাংলার উপকূলে নিরাপত্তা বাড়ানোর জন্যই বাড়তি গুরুত্ব দিচ্ছে কেন্দ্রীয় সংস্থাগুলি। এই বিষয়ে ভারতীয় কোস্ট গার্ডের আইজি ইকবাল সিং চৌহান জানিয়েছেন, এই রাজ্যে আরও দুটি র‍্যাডার স্টেশন তৈরি করছেন তারা। যার একটি তৈরি হচ্ছে জুনপুটে। যে কাজে রাজ্য সরকারের তরফ থেকে সহায়তা করা হচ্ছে।

অন্যদিকে চলতি মাসেই পূর্ব মেদিনীপুর জেলায় সফরে আসতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হলদিয়ায় তার সভা হতে পারে। ইতিমধ্যেই অভ্যন্তরীণ প্রশাসনিক প্রস্তুতি শুরু হয়েছে। যদিও এই বিষয়ে জেলাশাসকের তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন,
*Poonam Pandey: মাত্র ৩২ বছর বয়সে মৃত্যু! নগ্নতা, বিতর্কের ঝড়, ‘কলঙ্ক’ময় জীবন পুনম পাণ্ডের
*বোনকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় দুর্ঘটনায় মৃত্যু দাদার, গুরুতর জখম দিদি

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।