'

সর্বভারতীয় স্তরে উজ্জ্বল বাংলার নাম, GATE-এ প্রথম বর্ধমানের রাজা মাজি

By BB Mar24,2024
1st in GATE is Raja Maji of Burdwanসর্বভারতীয় স্তরে উজ্জ্বল বাংলার নাম, GATE-এ প্রথম বর্ধমানের রাজা মাজি

ফের সর্বভারতীয় পরীক্ষায় বাংলার নাম উজ্জ্বল করলেন এক যুবক। গ্রাজুয়েট আপটিটিউট টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং’ বা গেট-এ প্রথম হয়ে রাজ্যের নাম সর্বভারতীয় স্তরে নিয়ে গেলেন বর্ধমানের তরুণ রাজা মাজি। আর তার এই সাফল্যে বর্ধমানের সকলেই খুশি। রাজা মাজি বর্ধমানের খালুইবিলুই মাঠ এলাকার বাসিন্দা। তিনি ২০১০ সালে বর্ধমান মিউনিসিপ্যাল হাইস্কুল থেকে মাধ্যমিক পাশ করেন।

এরপর ২০১৬ সালে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ২০১৬ সালে ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক হন তিনি। স্নাতক ডিগ্রী অর্জন করার পর তিনি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে চাকরি করেন পাঁচ বছর। কিন্তু চাকরি করতে গিয়ে বুঝতে পারেন এই কাজ তার জন্য নয়।

কারণ তার প্রথম থেকেই শিক্ষকতা করার স্বপ্ন। আর সেই কারণে কেন্দ্রীয় সরকারের চাকরি ছেড়ে দেন তিনি। এরপর বিষ্ণুপুরের ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষকতার চাকরিতে যোগ দেন তিনি। এরপর এখানেই চাকরি করতে করতে উচ্চশিক্ষার জন্য বসেন গেট পরীক্ষায়।

আর তাতেই আসে সাফল্য। যদিও ভারতের মহাকাশ গবেষণা কেন্দ্র ‘ইসরো’ থেকে ডাক পেয়েছিলেন তিনি। কিন্তু সেই প্রস্তাবকে প্রত্যাখ্যান করেন তিনি৷ এরপর চলতি বছরের ফেব্রুয়ারী মাসে ‘গেট’ পরীক্ষায় বসেন।

পরীক্ষার ফল প্রকাশিত হওয়ার পর দেখা যায় তিনি প্রথম স্থান অধিকার করেছেন। যদিও রাজা জানান, ইঞ্জিনিয়ারিং করার পর চাকরি করার ইচ্ছে কোনোদিন ছিল না৷ শুধুমাত্র উচ্চশিক্ষার জন্য গেট পরীক্ষা দিয়েছেন তিনি।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক