চকচকে ত্বক পেতে চান? রাতে ঘুমোতে যাওয়ার আগে এই তিন কাজ করুন

By BB Jan4,2024
চকচকে ত্বক পেতে চান? রাতে ঘুমোতে যাওয়ার আগে এই তিন কাজ করুনচকচকে ত্বক পেতে চান? রাতে ঘুমোতে যাওয়ার আগে এই তিন কাজ করুন

অনেকেই জানতে চাইছেন যে ঠিক কতটা যত্ন নিলে তবে চকচকে ত্বক পাওয়া সম্ভাব? কারণ অনেক খেয়াল রেখে, যত্ন নিয়েও কিন্তু ত্বকের জেল্লা ফেরাতে ব্যর্থ হয়েছেন এমন অনেকেই আছেন। কেউ কেউ তো আবার সুফল না পাওয়ায় হাল ছেড়েও দিয়েছেন।

অনেকেই আছেন যারা স্বপ্ন দেখেন কাচের মতো মসৃণ, স্বচ্ছ ত্বক পাওয়ার। কিন্তু ঠিক কোন পথে হাঁটলে এই স্বপ্ন পূরণ হবে। ত্বকের যত্ন নেওয়ার আদর্শ সময় হল রাতের বেলা। ঘুমোতে যাওয়ার আগে নিয়মিত কয়েকটি কাজ করলে রূপটান করার তেমন প্রয়োজন পড়বে না।

আরও পড়ুন,
*৪০ মিনিটের ব্যবধান, যমজ হয়ে জন্ম নিয়েও জন্ম বছর আলাদা
*কর্মখালি সরকারি হাসপাতাল, জানুন কোন পদে নিয়োগ?

follow Sangbad Bhavan on google news

১) রাত্তের বেলা মুখ না ধুয়েই ঘুমিয়ে পড়েন? এমন অভ্যাস ত্বকের জন্য কিন্তু একদমই ভাল নয়। সারা দিন নানা কাজে ব্যাস্ত থাকলেও রাতের বেলা ত্বকের যত্নে নেওয়া অত্যন্ত জরুরি। প্রথমে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে হবে, এ বার ক্লিনজার দিয়ে মুছে হালকা পরিমানে ময়েশ্চারাইজার মেখে তার পর ঘুমোতে যান। সকালে ঘুম থেকে উঠে ত্বকে আলাদা একটা পরিবর্তন লক্ষ করবেন।

২) অনেক সময় দেখা যায় কোনো পার্টি বা বিয়ে বাড়ি থেকে অনেক রাতে ফিরে এসে ঘুম পেয়ে যাওয়া যায়। তবে একটু কষ্ট হলেও মেকআপ তুলে তার পর ঘুমতে যাওয়া উচিৎ। প্রসাধন সামগ্রী ত্বকের উন্মুক্ত ছিদ্রে প্রবেশ করে ‘ওপেন পোর্স’-এর সমস্যা বাড়িয়ে দিতে পারে। তাই রাতে কোনও মতেই মেকআপ নিয়ে ঘুমোতে যাওয়া চলবে না। মেকআপ রিমুভার অথবা ক্লিনজার দিয়ে ভালো করে মুছে ফেলতে পারেন।

৩) এছাড়া ত্বকের পরিচর্যার আরও একটি অন্যতম ধাপ হল টোনার ব্যবহার করা। টোনার ত্বকের পিএইচ এর ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে থাকে। তবে টোনার কেনার সময় দেখে কিনতে হবে, অ্যালকোহল থাকা চোলবে না। তুলোর বলে অল্প টোনার ঢেলে মেখে নিন সারা মুখে। ত্বক ভিতর থেকে জীবন্ত থাকবে।

আরও পড়ুন,
*ফাউন্ডেশন মাখলে সাদা ভূতের মত হয়ে যায় মুখ? এই ৭ টোটকা মেনে চললে সুন্দর হবে মেকআপ
*৫টি গুপ্ত নিয়ম মনে রাখলে শীতেও ঝলমল করবে ত্বক

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক