'
অনলাইনে লিপিস্টিক কিনতে গিয়ে প্রতারণার শিকার, ১ লক্ষ টাকা খাওয়ালেন চিকিৎসকঅনলাইনে লিপিস্টিক কিনতে গিয়ে প্রতারণার শিকার, ১ লক্ষ টাকা খাওয়ালেন চিকিৎসক

মুম্বইয়ের এক তরুণী অনলাইনে পছন্দ করে একটি লিপস্টিক অর্ডার করেছিলেন। ই-কমার্স সাইটে ৩০০ টাকা দিয়ে লিপস্টিক কিনতে গিয়ে তরুণীকে ১ লক্ষ টাকা খোয়াতে হল।

বর্তমান যুগে লিস্ট মিলিয়ে দোকানে গিয়ে প্রসাধনী কেনার সময় এখন আর নেই। কর্মব্যস্ত জীবনে সময়ও কোথায়? তাই বিভিন্ন অনলাইন সাইটে পছন্দ মত দামদর দেখে অর্ডার করে দেন প্রায় সকলেই। অনলাইন জিনিস কিনতে গিয়ে জালিয়াতদের ফাঁদে পা দেওয়ার ঘটনা নতুন নয়।

আরও পড়ুন,
*ফুটফুটে সন্তানের মা হলেন ‘তোমায় আমায় মিলে’ অভিনেত্রী! ছেলে না কি মেয়ে? নাম কি?
*শীতেও গা গরম করে দেবে ‘Hoichoi’র ৬ ওয়েব সিরিজ! পরিবারের সাথে ভুলেও দেখবেন না

পেশায় চিকিৎসক ওই তরুণী এর আগেও বহু বার অনলাইনে নিজের প্রায়জনীয় জিনিস কিনেছেন। কিন্তু, এ বার অর্ডার দেওয়া জিনিস হাতে পাওয়ার পূর্বেই পার্সেলটি তাঁর কাছে পৌঁছে গিয়েছে এই মর্মে একটি মেসেজ আসে তাঁর কাছে। যা দেখে ওই তরুণী প্রথমটায় খানিকটা ভ্যাবাচ্যাকা খেয়ে যান। এর পর যথারীতি ক্যুরিয়র সংস্থাকে ফোন করে পুরো বিষয়টি জানায় তরুণী। বিষয়টি সমাধানে জন্য একটি কাস্টমার কেয়ার ফোন নম্বর দেওয়া হয় তাঁকে। সেখান থেকেই ঘটনা মোড় নেয় অন্য দিকে।

ভুয়ো সংস্থার নম্বরে ফোন করলে সেখান থেকে তরুণীকে জানানো হয়, তাঁর অর্ডার দেওয়া জিনিসটি হাতে পেতে গেলে আগে জিনিসের দাম মিটিয়ে দিতে হবে। সেই প্রক্রিয়া সহজ করতে বিশেষ একটি ওয়েবলিঙ্ক পাঠায় ওই ভুয়ো সংস্থাটি। বিশ্বাস করে সেখানেই নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য দিয়ে দেন ওই তরুণী।

নিয়ম অনুযায়ী সর্ব প্রথমে তাঁকে ২ টাকা পাঠাতে বলা হয় ভুয়ো সংস্থার তরফে। এই ঘটনার কিছু সময়ের মধ্যেই ১ লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রতারকেরা। এর পর ওই তরুণীর বিবরণের ভিত্তিতে ঘটনার তদন্তে নামে নেরুল থানার সাইবার বিভাগ।

আরও পড়ুন,
*মর্মান্তিক, গঙ্গায় নেমে তলিয়ে গেল দুই ছাত্র
*Palmistry: হাতে এই রেখা আছে? নিজের ভাগ্য নিজেই লিখবেন

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।