অন্দরে ৭ সুইমিং পুল, ৪০ রেস্তরাঁ! যাত্রা শুরু 'আইকন অব দ্য সিজ' জাহাজের | SANGBAD BHAVAN  

অন্দরে ৭ সুইমিং পুল, ৪০ রেস্তরাঁ! যাত্রা শুরু ‘আইকন অব দ্য সিজ’ জাহাজের

এবার যাত্রীদের মনোরঞ্জন করার জন্য এমন এক আধুনিক পদ্ধতির প্রমোদতরীর নির্মাণ করা হয়েছে যাতে রয়েছে সাতটি সুইমিং পুল, ১৬টি অর্কেস্ট্রা, চল্লিশটি রেস্তোরাঁ, ছয়টি ওয়াটার স্লাইড, ৫০ জনেরও বেশি সঙ্গীতশিল্পী। আর এই বিলাসবহুল আয়োজন রয়েছে ‘আইকন অব দ্য সিজ’ জাহাজে। গতকাল জাহাজটি যাত্রা শুরু করেছে যাত্রীদের নিয়ে। জানা যাচ্ছে, আইকন অব দ্য সিজ জাহাজটি বিশ্বের বৃহত্তম জাহাজ। জাহাজটি ক্যারিবীয় দ্বীপের বিভিন্ন জায়গায় ঘোরানো হবে।

তার পাশাপাশি জাহাজে রয়েছে বিলাসবহুল আয়োজন যা যাত্রীদের মন জয় করবেই। জাহাজটির সাত দিন ব্যপী যাত্রা আমেরিকার মায়ামি সৈকতে শুরু হয়েছে। এমন বিলাশবহুল জাহাজে চড়তে গেলে যে খরচও করতে হবে বিশাল অঙ্কের তা আর বলে দিতে হয় না। জানা যাচ্ছে, ভারতীয় মুদ্রায় দেড় লক্ষ টাকা থেকে শুরু জাহাজটিতে যাত্রার খরচ।

আরও পড়ুন,
*Amitabh Bachchan: বলিউড বনাম দক্ষিণী ছবি বিতর্ক অব্যাহত! মতপ্রকাশ বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনের, কী বললেন?
*মাথায় গ্লাস, ‘জামাল কুদু’র তালে নাচলেন রনবীর কাপুরের সঙ্গে আলিয়া ভাট

এই জাহাজটি রয়্যাল ক্যারিবিয়ান গ্রুপের। এটির দৈর্ঘ্য ৩৬৫ মিটার ও ওজন আড়াই লক্ষ টনেরও অধিক। জানা যাচ্ছে, এটির আকার ও আয়তনে ‘টাইটানিক’ জাহাজের চাইতেও বড়। এতে রয়েছে ২০টি ডেক। জাহাজটিতে ৬০০ জন্য যাত্রী সহ ২৩৫০ জন কর্মী কাজ করতে পারবেন।

তবে এমন বিলাসবহুল জাহাজ তৈরি করতেও প্রচুর টাকা খরচ হয়েছে। রয়্যাল ক্যারিবিয়ানের তরফে জানানো হয়েছে, এটি তৈরি করতে খরচ হয়েছে ২০০ কোটি ডলার। জাহাজটিতে চড়তে দেড় লক্ষ টাকা থেকে ১২ লক্ষ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

এর পাশাপাশি সেই খরচ কোনোসময় বাড়তে বা কমতে পারে। জানা গিয়েছে, জাহাজটি তৈরি হয়েছে ফিনল্যান্ডের একটি কারখানায়। ৯০০ দিন সময় লেগেছে এটি তৈরি করতে। এর পাশাপাশি এটি তৈরি করা হয়েছে সম্পূর্ণ পরিবেশবান্ধব পদ্ধতিতে। এটির ইঞ্জিন চলবে তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের মাধ্যমে। তবে পরিবেশবিদরা মনে করছেন এর ফলে দূষণ হতে পারে।

আরও পড়ুন,
*রাজধানীর এক জনপ্রিয় মন্দিরে ঘটল ভয়াবহ দুর্ঘটনা, অনুষ্ঠানের মঞ্চ ভেঙে আহত ১৭ মৃত ১
*জ্ঞানবাপী মসজিদ হিন্দুদের দিয়ে দিন, সমীক্ষা রিপোর্ট পেতেই মুসলিম পক্ষের কাছে দাবি জানাল বিশ্ব হিন্দু পরিষদ

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।