'
Amitabh BachchanAmitabh Bachchan

Amitabh Bachchan: বিগত কয়েক বছরে ভারতে বলিউড ছবির তুলনায় দক্ষিণী ছবির মান কিছুটা উন্নত হয়েছে তা অনেকেই স্বীকার করেন৷ তবে এ বিষয়টি স্পষ্টভাবে মানতে নারাজ বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চন। এই প্রসঙ্গে এবার নিজের মতবাদ ব্যক্ত করলেন তিনি৷ সম্প্রতি পুণের একটি বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন অমিতাভ। তার সঙ্গে স্ত্রী জয়া বচ্চনও ছিলেন সেই অনুষ্ঠানে। সেই অনুষ্ঠানেই সিনেমা সংক্রান্ত একাধিক বিষয়ের উপর নানান মতামত প্রকাশ করেছেন অমিতাভ। অনেকেই মনে করেন সিনেমা আমাদের সমাজজীবনের উপর একটি বড়সড় প্রভাব সৃষ্টি করে।

কিন্তু অভিনেতা এই যুক্তিতে বিশ্বাসী নন। তিনি স্ত্রী-এর প্রসঙ্গ টেনে বলেন, ‘জয়া ‘এফটিআইআই’-এর প্রাক্তনী হিসাবে বিশ্বাস করে, সিনেমার গল্প আমাদের সমাজ থেকেই উঠে আসে।” তিনি আরও বলেন তার বাবা হরিবংশ রাই বচ্চন জীবনের শেষ লগ্নে এসে প্রতিদিন একই ছবি দেখতেন।

আরও পড়ুন,
*মাথায় গ্লাস, ‘জামাল কুদু’র তালে নাচলেন রনবীর কাপুরের সঙ্গে আলিয়া ভাট
*জ্ঞানবাপী মসজিদ হিন্দুদের দিয়ে দিন, সমীক্ষা রিপোর্ট পেতেই মুসলিম পক্ষের কাছে দাবি জানাল বিশ্ব হিন্দু পরিষদ

দীর্ঘদিন এমনটা হওয়ার পর অমিতাভ তাকে এর কারণ জিগ্যেস করলে তিনি জানান, “আমি তিন ঘন্টায় পোয়েটিক জাস্টিস দেখতে পাই। বাস্তবে তো সেটা সম্ভব নয়।” অমিতাভ বলেন, সিনেমা আমাদের এটাই শেখায়। এর পাশাপাশি তিনি দক্ষিণী ছবির প্রশংসা করলেও বলিউড ছবিকেই শীর্ষস্থানে রেখেছেন। তিনি মানতে নারাজ বলিউডের তুলনায় দক্ষিণ ভারতের ইন্ডাস্ট্রিতে ভালো ছবি হচ্ছে।

তার মতে, “আঞ্চলিক ইন্ডাস্ট্রিতে ভালো ছবি হচ্ছে কিন্তু আমি তাদের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি তারা হিন্দি ছবির গল্পকেই নতুন মোড়কে হাজির করেন।” তিনি আরও জানান, তার অভিনীত বেশ কিছু ছবি দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে অনুপ্রেরণার কাজ করেছে।

তিনি আবারও বলেন, দক্ষিণী ছবির দিকে আঙুল তুলে বলা ঠিক না যে শুধু তারা ভালো করছে আর বলিউড পারছে না। এর পাশাপাশি হলিউডের তারকাদের ‘এআই’ বিরোধী ধর্মঘটের কথাও তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন,
*ক্রপটপে দর্শনা বণিক, ছবি ভাইরাল হতেই অভিনেত্রীকে ঘিরে প্রশ্ন, ‘সন্তানসম্ভবা’? মিলল উত্তর
*বাস্তবে ‘সুপার ওম্যান’ ফিরদৌসের পাইলট স্ত্রী, বুদ্ধি-কৌশলের জোরে বাঁচালেন ২৯৭ প্রাণ

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।