'
বাস্তবে 'সুপার ওম্যান' ফিরদৌসের পাইলট স্ত্রী, বুদ্ধি-কৌশলের জোরে বাঁচালেন ২৯৭ প্রাণফিরদৌসের পাইলট স্ত্রী

স্বামী সিনেমাজগতের একজন অভিনেতা, কিন্তু বাস্তবে স্ত্রী একজন সুপার ওম্যান। কারণ তার জন্যই বাঁচল ২৯৭টি প্রাণ। কথা হচ্ছে বাংলাদেশের সিনেমা জগতের জনপ্রিয় তারকা ফিরদৌস আহমেদের স্ত্রীকে নিয়ে। ফিরদৌসের স্ত্রী হলেন তানিয়া রেজা। তিনি একজন পেশাদারি পাইলট। এবার তানিয়াকে কুর্নিশ জানাচ্ছে গোটা বাংলাদেশের মানুষ। কারণ তার বিচক্ষণতার জোরেই বেঁচে গিয়েছে একাধিক প্রাণ।

ফিরদৌস এপার ও ওপার দুই বাংলাতে বেশ জনপ্রিয় তারকা। অভিনেতার স্ত্রী তানিয়া রেজা বাংলাদেশ এয়ারলাইনসের একজন দক্ষ পাইলট। গত ২০শে জানুয়ারি শনিবার তিনি ৭৮৭-৯ ড্রিমলাইনার বিমান অচিন পাখি’র চালক হিসেবে নিযুক্ত ছিলেন। সবকিছু ঠিকঠাক চললেও ঘন্টাখানেক চলার পর বিমানটি ভারতীয় আকাশসীমায় প্রবেশ করে। এরপর সমস্যা শুরু হয়।

আরও পড়ুন,
*বাংলাদেশে শেখ হাসিনার সঙ্গে দেখা করলেন শর্মিলা ঠাকুর, কী ক্থা হল দুজনের?
*Thailand’s Ayutthaya: কেবল উত্তরপ্রদেশ নয় থাইল্যান্ডেও রয়েছে এক অযোধ্যা, সকল রাজাই ছিলেন রাম!

ককপিটের কাঁচে ফাটল চোখে পড়ে। এরপরই দ্রুত বিপদ হতে পারে ভেবেই তানিয়া ও তার দল এয়ারট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে। এরপর বিমানটিকে ঢাকায় ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর বিমানটি ঢাকায় ল্যান্ড করে। বিমানটি ল্যান্ড করেন তানিয়া অত্যন্ত দক্ষতার সঙ্গে। ওই বিমানের যাত্রীদের অন্য বিমানের মাধ্যমে গন্তব্যের উদ্দেশ্য নিয়ে যাওয়া হয়।

জানা যাচ্ছে, বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার বিমান অচিন পাখি নিয়ম অনুযায়ী চেকিং করে তারপর আকাশে ওড়ানো হয়। বিশেষজ্ঞদের মতে, ককপিটের কাঁচ ফেটে গেলে বিমানের ভিতরের বায়ুর চাপ কমে যেতে পারে। এরফলে বিমানের ভারসাম্য নষ্ট হতে পারে। এতেই সৃষ্টি হয় বিপজ্জনক পরিস্থিতি।

তবে এই ঘটনা নতুন নয়, এর আগেও ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে ৭৩৭-এর ককপিটের উইন্ডশিল্ড ফেটে গেলে সেটিকে মালয়েশিয়ায় ল্যান্ড করানো হয়। জানা যাচ্ছে, অচিন পাখি বিমানটি ২০১৯ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়। এত অল্প সময়ের মধ্যে বিমানটির এমন ত্রুটি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন,
*Bigg Boss-এ মামাতো দিদির নাম শুনেই চটে গিছিলেন, বোন মান্নারা ফাইনালে পৌঁছতেই শুভেচ্ছাবার্তা প্রিয়াঙ্কা চোপড়ার
*সুশান্ত সিং রাজপুতের নাম ভাঙিয়ে ‘বিগ বস্’ জেতার ফন্দি, প্রশ্নের মুখে পড়ে সত্য বললেন অঙ্কিতা

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।