'
বিদেশের মাটিতে তৈরি হচ্ছে বিশ্বের উচ্চতম রামমন্দিরবিদেশের মাটিতে তৈরি হচ্ছে বিশ্বের উচ্চতম রামমন্দির

দেশের মাটিতে নয় বরং বিদেশের মাটিতে তৈরি হবে বিশ্বের উচ্চতম রামমন্দির! সম্প্রতি এমনই তথ্য উঠে এসেছে। আমরা সকলেই জানি যে আগামী ২২শে জানুয়ারী অযোধ্যার রামমন্দিরের উদ্বোধন হতে চলেছে। এরই মাঝে এবার আরও একটি রামমন্দিরের কথা শোনা গেলো। ৭২১ ফুট উঁচু এই মন্দির নির্মিত হবে অস্ট্রেলিয়া পার্থে। যেটি তৈরি করতে খরচ হবে মোট ৬০০ কোটি টাকা।

এই মন্দির তৈরির উদ্যোগ নিয়েছে ‘শ্রীরাম বৈদিক অ্যান্ড কালচারাল ট্রাস্ট’। মন্দির-সহ ১৫০ একর জমি জুড়ে একটি হাব বানানোর পরিকল্পনা নিয়েছে এই কর্তৃপক্ষ। যেখানে পাবেন রেস্তোরাঁ, হোটেল থেকে শুরু করে যাবতীয় সমস্ত রকম পরিষেবা।

আরও পড়ুন,
*ডিমের সঙ্গে ৫ খাবার ভুলেও খাবেন না, খেলে শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে
*Child’s Gender: পুত্র নাকি কন্যা হবে তাঁর জন্য বউমা দায়ী নয়, ক্থা শোনান কেন? শ্বশুর-শাশুড়িদের বার্তা দিল্লি হাইকোর্টের

শুধু তাই নয় রামায়ণের কাহিনীতে আমরা যে পঞ্চবটী বটিকা, চিত্রকূট বটিকার কথা শুনেছি সেরকম বাগানও তৈরি করা হবে মন্দিরপ্রাঙ্গণে। এখানেই শেষ নয় এর মধ্যে থাকবে রামনিবাস হোটেল, এছাড়া পূণ্যার্থীদের জন্য তৈরি হবে সীতা রসোই রেস্তোরাঁ, গ্রন্থাগার এবং তুলসীদাস হল।

থাকবে ধ্যান ও যোগার জন্য আলাদা আলাদা জায়গা। প্রত্যেকদিন সেখানে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। অন্যদিকে সাম্প্রতিক প্রযুক্তির গুরুত্ব মাথায় রেখেও প্রযুক্তি গার্ডেন তৈরি করা হবে। যদিও বর্তমানে আপাতত নকশা তৈরির কাজ চলছে।

কর্তৃপক্ষের দাবি রামমন্দির তৈরির ক্ষেত্রে পরিবেশের দিকটিকেও যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়েছে। ফলে সেখানে কার্বনমুক্ত পরিবেশ গড়ে তোলা হবে। আর বিদ্যুতের জন্য লাগানো হবে সোলার প্যানেল। কবে এই মন্দিরের কাজ শুরু হয় আপাতত সেইদিকেই তাকিয়ে ভক্তবৃন্দেরা।

আরও পড়ুন,
*রামমন্দির নিয়ে এই ভুয়ো বার্তা ছড়াচ্ছে হোয়াটসঅ্যাপে, সতর্ক হয়ে যান রমভক্তরা
*মেটার কাজ ছেড়ে খামার সামলাচ্ছেন মার্ক জ়াকারবার্গ! গোসেবার পেছনের করণ জানলে অবাক যাবেন

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।