Child's Gender: পুত্র নাকি কন্যা হবে তাঁর জন্য বউমা দায়ী নয়, ক্থা শোনান কেন? শ্বশুর-শাশুড়িদের বার্তা দিল্লি হাইকোর্টের | SANGBAD BHAVAN  

Child’s Gender: পুত্র নাকি কন্যা হবে তাঁর জন্য বউমা দায়ী নয়, ক্থা শোনান কেন? শ্বশুর-শাশুড়িদের বার্তা দিল্লি হাইকোর্টের

Child’s Gender: এমন অনেক পরিবার রয়েছে যে সব পরিবারের বউয়ের কন্যা সন্তান হলে তাদের নানাভাবে গঞ্জনার শিকার হতে হয়। দিল্লি হাইকোর্ট এবার এই বিশেষ পর্যবেক্ষণের কথা জানাল। সূত্র মারফত খবর, দিল্লি হাইকোর্ট জানিয়েছে, যে সমস্ত বাবা মায়েরা নিজেদের বৌমাকে কথা শোনান যে তাদের বউমা কেন পুত্র সন্তান জন্ম দিতে পারলেন না, সেই সকল বাবা মেয়েদের জেনে রাখা দরকার ছেলে হবে নাকি মেয়ে? সেটা স্বামীর ক্রোমোজোমের উপর নির্ভর করে। পর্যবেক্ষণ দিল্লি হাইকোর্টের।

পণের দাবিতে এক মহিলাকে অত্যাচার করা হত। তাঁর স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজন ওই মহিলার উপর অত্যাচার করত এমনটাই অভিযোগ। ওই মহিলার কেন দুটি কন্যা সন্তান হয়েছে সেই অপরাধে তাঁর উপর অত্যাচার করা হত এমনটা অভিযোগ। কেন দেওয়া হচ্ছে না অতিরিক্ত পণ সেই অভিযোগে ওই স্ত্রী’র উপর অত্যাচার করা হত বলেই অভিযোগ।

আরও পড়ুন,
*রামমন্দির নিয়ে এই ভুয়ো বার্তা ছড়াচ্ছে হোয়াটসঅ্যাপে, সতর্ক হয়ে যান রমভক্তরা
*মেটার কাজ ছেড়ে খামার সামলাচ্ছেন মার্ক জ়াকারবার্গ! গোসেবার পেছনের করণ জানলে অবাক যাবেন

বিচারপতি স্বর্ণকান্ত শর্মা জানিয়েছেন, কোনও একজন বিবাহিতা মহিলার সম্মান কখনই তাঁর পরিবারের লোকজন কতটা যৌতুক দিলেন তার উপর কখনোই নির্ভর করে না।

এ বিষয়ে হাইকোর্ট জানিয়েছে, এটা খুবই অস্বস্তির, একজন বাবা-মা তাঁদের মেয়ের ভালো চাইছেন। তাঁর সুখ চাইছেন। কিন্তু সেই মহিলাকে ভালোবাসার বদলে অত্যাচার করা হচ্ছে তার উপর। শ্বশুরবাড়ির লোকজন তার উপর অত্যাচার করছে। যৌতুকের উপর অতিরিক্ত লোভ পরিবারের লোকজনের।

বিচারপতি জানিয়েছেন, এই ধারাবাহিক অত্যাচারের জেরেই ওই মহিলার যন্ত্রণা ধীরে ধীরে বাড়তে থাকে। এমনকী তিনি যে দুটি মেয়ে সন্তান জন্ম দিয়েছিলেন তাদের উপরেও যন্ত্রণা হতে থাকে। ওই মেয়েদের জন্মের জন্য তিনিই দায়ী বলে যখন দাগিয়ে দেওয়া হয়, তখন আরও বাড়তে থাকে সেই যন্ত্রণা ।

আরও পড়ুন,
*স্বামীর বন্ধুর সঙ্গে সময় কাটালেন সুন্দরী বৌদি, প্রতিটি সিন গা গরম করে দেবে, ঘরের দরজা বন্ধ করে দেখুন
*ভুলাক্কার! স্মৃতি ফাঁকি দিচ্ছে? সমস্যা কমবে এই তিন খাবার খেলে

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।