'
Skin Care Tips: ঝকঝক করবে ত্বক! ব্যবহার করুন কয়েক ফোঁটা দুধ, এই ভাবেSkin Care Tips: ঝকঝক করবে ত্বক! ব্যবহার করুন কয়েক ফোঁটা দুধ, এই ভাবে

Skin Care Tips: শীতকাল আসলেই ত্বক শুষ্ক হয়ে যায়, যার ফলে সর্বদাই খসখসে ভাব থাকে ত্বকে, যা সত্যিই বিরক্তিকর। বাজারে চলতি নানা প্রসাধনি ব্যবহার করেও তেমন কোনো ফল পাওয়া যায় না। তবে কয়েকটি ঘরোয়া টোটকা মানতে পারলে সমস্যা সমাধান হবে। দূর হতে পারে ত্বকের শুষ্কতা, খসখসে ভাব। রইলো ৪ টি ঘরোয়া টোটকা। শেষের তা মিস করবেন না।

১) নারকেল তেল

নারকেল তেল ত্বকের জন্য বেশ উপকারী, ত্বকের শুষ্কতা দূর করার অন্যতম উপাদান নারকেল তেল। এটি ত্বকের হাজারও সমস্যা সমাধান করতে পারে। নিয়মিত ত্বকে নারকেল তেল ব্যবহার করলে ত্বকের খসখসে ভাব দূর হবে।

আরও পড়ুন,
*১৩ লাখ টাকা মিলবে ‘মা’ বানাতে পারলে, ব্যর্থ হলেও পাবেন সান্তনা পুরস্কার! ৮ জালিয়াত গ্রেফতার বিহারে
*কেন্দ্রের নয়া পথ আইন নিয়ে ক্ষুব্ধ গোটা দেশের ট্রাকচালকেরা, রাজ্যে রাজ্যে বিক্ষোভ, কলকাতাতেও রাস্তা অবরোধ

২) ব্যায়াম

ব্যায়াম করলে শরীরে ঘাম হয়। যার ফলে ত্বকের লোম রন্ধ গুলি উন্মুক্ত হয়ে যায়। ফলে খুব সহজেই শরীরের ভেতর থেকে প্রাকৃতিক তেল বাইরে বেরিয়ে আসে।

৩) ডিম

শীতের দিনে ত্বক ভালো রাখতে চাইলে নিয়মিত ডিমের হলুদ অংশ ত্বকে লাগাতে পারেন। এমনকি ডিম’কে ব্যবহার করতে পারেন ফেসমাস্ক হিসাবেও। ডিম ত্বকে প্রোটিন প্রদান করে এবং ত্বককে ধীরে ধীরে সুন্দর থেকে আরও সুন্দর করে তোলে।

৪) দুধ

দুধ
দুধ

‘এক ফোটা দুধের ঋণ শোধ হবে না কোনও দিন’, আধ কাপ দুধে মাত্র কয়েক ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে ত্বকে ব্যবহার করতে পারেন। এতে করে ত্বকের শুস্কতা দূর হবে পাশাপাশি বাড়বে উজ্জ্বলতা।

আরও পড়ুন,
*মুখে ক্রিম মেখেও ত্বক কোমল হচ্ছে না? কোন খারারগুলি খেলে শীতে ঝলমলে হবে ত্বক?
*ফাউন্ডেশন মাখলে সাদা ভূতের মত হয়ে যায় মুখ? এই ৭ টোটকা মেনে চললে সুন্দর হবে মেকআপ

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।