১৩ লাখ টাকা মিলবে 'মা' বানাতে পারলে, ব্যর্থ হলেও পাবেন সান্তনা পুরস্কার! ৮ জালিয়াত গ্রেফতার বিহারে | SANGBAD BHAVAN  

১৩ লাখ টাকা মিলবে ‘মা’ বানাতে পারলে, ব্যর্থ হলেও পাবেন সান্তনা পুরস্কার! ৮ জালিয়াত গ্রেফতার বিহারে

আপাত অনেকেরই মহতী প্রয়াস বলে মনে হতে পারে। কারণ কয়েক জন যুবক মিলে আস্ত একটি সংস্থাই তৈরি করে ফেলেছিল সন্তানহীন মহিলাদের মাতৃত্বের স্বাদ দিতে। যার নাম দিওয়া হয়েছি ‘অল ইন্ডিয়া প্রেগন্যান্ট জব সার্ভিস’। কিন্তু তথাকথিত ওই সংস্থার আট(৮) জনকে গ্রেফতার করল পুলিশ জালিয়াতির অভিযোগে।

বিহারের ঘটনা, সে রাজ্যের নওয়াদায় গত কিছু দিন ধরে সমাজিক মাধ্যমে একটি বিজ্ঞাপন ঘুরফেরা কোরছিল। সূত্র অনুযায়ী খবর, সেই বিজ্ঞাপনে নাকি দাবি করা হয়েছিল, সন্তানহীন নারীদের মা বানাতে পারলেই পুরস্কার দেওয়া হবে ১৩ লক্ষ টাকা। কিন্তু সে কাজে অসফল হলেও সমস্যা নেই । সে ক্ষেত্রে সান্ত্বনা হিসাবে ৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। মোটের উপর এমন লোভ দেখিয়ে সম্ভাব্য ‘বাবা’দের দৃষ্টি আকর্ষণ করত জালিয়াতেরা।

আরও পড়ুন,
*কেন্দ্রের নয়া পথ আইন নিয়ে ক্ষুব্ধ গোটা দেশের ট্রাকচালকেরা, রাজ্যে রাজ্যে বিক্ষোভ, কলকাতাতেও রাস্তা অবরোধ
*ফাউন্ডেশন মাখলে সাদা ভূতের মত হয়ে যায় মুখ? এই ৭ টোটকা মেনে চললে সুন্দর হবে মেকআপ

আসল ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, একাধিক যুবকের থেকে ‘রেজিস্ট্রেশন ফি’ হিসাবে ৭৯৯ টাকা করে নিত ওই জালিয়াতি চক্রের সঙ্গে যুক্ত অভিযুক্তেরা। এর পর তাঁদের ফোনে পাঠানো হত যাঁদের মাতৃত্বের স্বাদ পাইয়ে দিতে হবে, সেই সকল ‘আকর্ষণীয়’ মহিলাদের ফটো। এই আকর্ষণমাত্রার ভিত্তিতে এককালীন টাকা দিতে বলা হত , যাকে ‘সিকিউরিটি মানি’ বলে দাবি করত জালিয়াতিরা।

এই লোভনীয় ফাঁদে পা দিয়ে একাধিক যুবক প্রতারিত হয়েছে। ঘটনার খবর পৌছায় পুলিশে। বিহার পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট) ঘটনার তদন্ত শুরু করে। অভিযুক্তদের সন্ধান পায়ে তাঁদের ডেরা থেকে বেশ কয়েকটি মোবাইল ফোন, একটি প্রিন্টার সহ বেশ কিছু ইলেকট্রনিক ডিভাস উদ্ধার করে পুলিশ।

সূত্র মারফত আরও খবর, সেখানকার পুলিশ সুপার কল্যাণ আনন্দ বলেছেন, এই জালিয়াতির নেপথ্যে রয়েছে সাইবার প্রতারকদের একটি বড় চক্র। আপাতত ৮ জনকে গ্রেফতার করা হলেও মূল অভিযুক্তের সন্ধান চালিয়ে যাচ্ছে পুলিশ।

আরও পড়ুন,
*মুখে ক্রিম মেখেও ত্বক কোমল হচ্ছে না? কোন খারারগুলি খেলে শীতে ঝলমলে হবে ত্বক?
*শত যত্ন সত্ত্বেও চুল পড়ছে? এই খাবারগুলি থেকে দূরে থাকলেই সুফল মিলবে

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।