'
কেন্দ্রের নয়া পথ আইন নিয়ে ক্ষুব্ধ গোটা দেশের ট্রাকচালকেরা, রাজ্যে রাজ্যে বিক্ষোভ, কলকাতাতেও রাস্তা অবরোধকেন্দ্রের নয়া পথ আইন নিয়ে ক্ষুব্ধ গোটা দেশের ট্রাকচালকেরা, রাজ্যে রাজ্যে বিক্ষোভ, কলকাতাতেও রাস্তা অবরোধ

পথসংক্রান্ত কেন্দ্রের নতুন আইনবিধিতে বলা হয়েছে, কাউকে ধাক্কা মেরে দুর্ঘটনাস্থল থেকে পালিয়ে গেলে এবং দুর্ঘটনার সংবাদ পুলিশকে না জানালে গাড়িচালকের সর্বোচ্চ সাজা হতে পারে দশ (১০) বছরের। যেখানে আগের আইনে সর্বোচ্চ সাজার মেয়াদ ছিল মাত্র দু’বছর।

কেন্দ্রের নয়া দণ্ডসংহিতা সংক্রান্ত তিনটি আইনে থাকা নয়া এই সংস্থানের বিরুদ্ধেই গোটা দেশের ট্রাকচালকেরা প্রতিবাদে নেমেছে। রবিবার থেকে বিক্ষোভ শুরু হয় দেশের নানা প্রান্তে। আর সোমবার থেকে ‘রাস্তা রোকো’ কর্মসূচি শুরু হয় ছত্তীসগঢ়, মহারাষ্ট্র, পঞ্জাব এমনকি পশ্চিমবঙ্গেও।ট্রাকচালকদের রাস্তা অবরোধে তেল সরবরাহে বাধা তৈরি হবে এবং বেড়ে যাবে পেট্রল-ডিজ়েলের দাম, এমনটাও আশঙ্কা করে দিল্লি, পঞ্জাব, হরিয়ানার পেট্রল পাম্পগুলিতে পড়ে যায় গাড়ির লম্বা লাইন।

আরও পড়ুন,
*ফাউন্ডেশন মাখলে সাদা ভূতের মত হয়ে যায় মুখ? এই ৭ টোটকা মেনে চললে সুন্দর হবে মেকআপ
*ছক্কা হাঁকানোয় ডাবল সেঞ্চুরি, এবার বিগ ব্যাশ লিগে ইতিহাস গরলেন ক্রিস লিন

সোমবার ঠানে জেলার মীরা ভায়ান্ডার এলাকায় মুম্বই-আমদাবাদ রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। এমনকি পুলিশের দিকে পাথর ছোড়ারও অভিযোগ উঠেছে ট্রাক চালকদের বিরুদ্ধে। এ ছাড়াও সড়ক অবরোধ হয় কোলাপুর, শোলাপুর ও নাগপুর এলাকায়।

সোমবার ধর্মঘটের ডাক দিয়ে ছত্তীসগঢ়ে ১২ হাজার বেসরকারি বাস পথে নামে। পঞ্জাবের মোগায় লুধিয়ানা-ফিরোজপুর রাস্তা আটকে বিক্ষোভ দেখায় ট্রাক চালকেরা। বেসরকারি বাসচালক এবং বাসমালিকেরাও শামিল হন তাঁদের বিক্ষোভে। মধ্যপ্রদেশের ইনদওর এবং ভোপালেও দেখানো হয় এই বিক্ষোভ।

গত রবিবার এ রাজ্যের দিল্লি রোড আটকে ট্রাকচালকেরা বিক্ষোভ দেখান। বিক্ষোভ হয়েছে ডানকুনি টোল প্লাজার কাছে। প্রায় দু’ঘণ্টা রাস্তা অবরোধ ছিলে, পর পুলিশ ঘটনা স্থলে গিয়ে বিক্ষোভ তোলে। এই বিক্ষোভের রেশ ছিল মঙ্গলবারও। এ দিন ট্রাকচালকেরা খাস কলকাতার খিদিরপুরে রাস্তা অবরোধ করেন।

আরও পড়ুন,
*রোদে বসে পুড়তে হবে না, ভিটামিন ডি-এর ঘাটতি পূরণ করতে খেতে পারেন এই পাঁচ শুকনো ফল
*দশম শ্রেণীর ছাত্রের সঙ্গে ‘রোমান্টিক ফটোশুট’, ‘মা-ছেলের সম্পর্ক’, দাবি শিক্ষিকার

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।