'
বিগ ব্যাশ লিগে ছক্কা হাঁকানোয় ইতিহাস গরলেন ক্রিস লিনবিগ ব্যাশ লিগে ছক্কা হাঁকানোয় ইতিহাস গরলেন ক্রিস লিন

রবিবার অ্যাডিলেড ওভালে মেলবোর্ন স্টার্সের বিরুদ্ধে বিগ ব্যাশ লিগের ম্যাচে ধ্বংসাত্মক অর্ধ শতক করেন ক্রিস লিন।অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি। ১০টি চার ও ৪টি ছক্কার মাধ্যমে ৪২ বলে ৮৩ রানের দুর্দান্ত ইনিংসে নট-আউট থাকেন তিনি।

ক্রিস লিনএর উল্লেখযোগ্য বিষয়টি হল, রবিবার ৪টি ছক্কা হাঁকানোর সুযোগে বিগ ব্যাশ লিগে ইতিহাস গড়েন তিনি। প্রথম ক্রিকেটার ক্রিস লিন অস্ট্রেলিয়ার এই ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে ২০০টি ছক্কার গণ্ডি ছুঁয়েছিলেন অনেক আগেই। কিন্তু তিনি এবার সেই গণ্ডি পেরিয়ে যান। মেলবোর্ন স্টার্সের বিরুদ্ধের এই ম্যাচে ৪টি ছক্কা মারার পর টুর্নামেন্টের ইতিহাসে লিনের ছক্কার সংখ্যা দাঁড়ায় ২০৪টি। বিগ ব্য়াশের ১১৫টি ইনিংসে ব্যাট করে তিনি এই কৃতিত্ব অর্জন করেন।

আরও পড়ুন,
*ত্বকের পরিচর্যা হোক কিংবা চা তৈরি- হেঁশেলের একগুচ্ছ কাজ মুহূর্তে সহজ করতে পারে কমলালেবুর খোসা, জেনে রাখুন
*First Woman DG of CISF: সিআইএসএফ-এর প্রথম মহিলা DG নিনা সিং, নোবেলজয়ী অভিজেতের সঙ্গে প্রকাশ করেছেন দু’টি

ক্রিস লিনের ধারে-কাছে কেউ নেই বিগ ব্যাশ লিগে, সব থেকে বেশি ছক্কা হাঁকানোর তালিকায়। অ্যারন ফিঞ্চ টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় স্থানে আছে ১১৮ টি ছক্কা মেরে।

বিগ ব্যাশ লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ৫ জন ব্যাটার

১) ক্রিস লিন- ২০৪টি ছক্কা ১১৫টি ইনিংসে।
২) অ্যারন ফিঞ্চ-১১৮টি ছক্কা ১০৪টি ইনংসে।
৩) গ্লেন ম্যাক্সওয়েল-১১৫টি ছক্কা ১০০টি ইনিংসে।
৪) বেন ম্যাকডারমট-১১২টি ছক্কা ৮৫টি ইনিংসে।
৫) অ্যালেক্স হেলস-১০০টি ছক্কা ৭৪টি ইনিংসে।

উল্লেখযোগ্য আরেকটি বিষয় হল, অ্যাডিলেড স্ট্রাইকার্স লিনের এমন মারকাটারি ইনিংস খেলা সত্ত্বেও মেলবোর্ন স্টার্সের কাছে ম্যাচ হারতে হয় তাকে। শুরুতে ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০৫ রানের একটা বড়সড় ইংনিস্ গড়ে তোলে অ্যাডিলেড খেলোয়াড়রা। ক্যাপ্টেন ম্য়াথিউ শর্ট ৩২ বলে ৫৬ রান, ৪টি চার ও ৩টি ছক্কার মেরে আউট হন। মেলবোর্নের গ্লেন ম্যাক্সওয়েল ৩ ওভারে ২১ রানের বিনিময়ে ২ টি উইকেট তুলেনেন।

এছাড়া ড্যান লরেন্স ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৫০ রান করে আউট হন তিনি। ৫টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন গ্লেন ম্যাক্সওয়েল। স্টইনিস ম্যাচের সেরা তাতে কেনো সন্ধেও নেই।

আরও পড়ুন,
*৫টি গুপ্ত নিয়ম মনে রাখলে শীতেও ঝলমল করবে ত্বক
*Palmistry: ভবিষ্যৎ জানাবে কনিষ্ঠা, জানবেন কি ভাবে? রইলো উপায়

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।