ঘন, কালো ও লম্বা চুল পেতে চান? কম খরচে ৫ উপকরণ

By BB May3,2024
Want to get thick, black and long hair? 5 ingredients at low costঘন, কালো ও লম্বা চুল পেতে চান? কম খরচে ৫ উপকরণ

ঘন, কালো ও লম্বা চুলের স্বপ্ন থাকে প্রত্যেক মেয়েরই। যার কারণে অনেকেই নিয়মিত চুলের যত্ন করে থাকেন। কেউ যেমন দামী দামী হেয়ার প্রোডাক্ট ব্যবহার করেন। আবার কেউ কেউ প্রাকৃতিক উপায়েই চুলের যত্ন নেন। ছোটো থেকেই আমাদের শেখানো হয় চুলে নিয়মিত তেল মালিশ করলে চুল লম্বা এবং ঘন হয়। যদিও বিশেষজ্ঞদের মতে চুল লম্বা হওয়ার সাথে তেল দেওয়ার কোনো সম্পর্ক নেই। তেল দিলে শুধুমাত্র চুলের স্বাস্থ্য ভালো হয়। তাহলে এখন উপায়?

উপায় রয়েছে। আজ আমরা এমন চারটি পদ্ধতির কথা বলবো যেগুলো আপনি ব্যবহার করে আপনার চুল করে তুলতে পারবেন ঘন ও লম্বা।

নিমপাতার গুঁড়ো

follow Sangbad Bhavan on google news

আমরা সকলেই জানি নিমপাতা শরীরের জন্য ঠিক কতটা উপকারী। চুল এবং ত্বকের যত্নে গুরুত্বপূর্ণ উপাদান হলো নিমপাতা। আপনি এই নিমপাতার গুঁড়ো জলের সাথে ভালো করে মিশিয়ে নিয়মিত চুলে ব্যবহার করুন। ফলাফল নজরে আসবে।

কাঠবাদাম তেল

সপ্তাহে দু’দিন এই কাঠবাদাম তেল আপনি আপনার মাথায় মালিশ করতে পারেন। হালকা গরম করে এই তেল মাথায় মালিশ করার ঘন্টাখানেক পর চুল শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন চুল ঘন এবং লম্বা হবে।

ডিমের সাদা অংশ

ডিম আসলে এমন একটি খাদ্য যেখানে প্রোটিন রয়েছে ভরপুর মাত্রায়। আর আমাদের চুলের বৃদ্ধির জন্য প্রধান উপাদান হল প্রোটিন। তাই সপ্তাহে নিয়ম করে ডিমের সাদা অংশ মাথায় মালিশ করুন। দেখবেন চুল অনেক বেড়ে উঠছে।

আমলকি হেয়ার প্যাক

আধ কাপ আমলকি গুঁড়োর সাথে ১ চামচ ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিন। এতে ব্যবহার করুন ডিমের সাদা অংশ। তারপর চুলে লাগিয়ে ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে দুই-তিন দিন ব্যবহার করে দেখুন চুল ঘন, কালো এবং লম্বা হয়ে উঠবে।

আরও পড়ুন,
*ক্ষনিকের মধ্যে কনকনে ঠান্ডা হবে ঘর, এসি চালানোর পূর্বে মাথায় রাখুন ৩ টিপস
*এই গরমে চুল বাঁধবেন কিভাবে? জানুন কায়দা

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক