'

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত, আগামীকালও বঙ্গ জুড়ে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির তান্ডব

By BB Mar22,2024
Opposite Cyclone in Bay of Bengal, Rain with Thunderstorm over Bengal tomorrow tooবঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত, আগামীকালও বঙ্গ জুড়ে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির তান্ডব

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের প্রভাবে গোটা বঙ্গ জুড়ে বৃষ্টিপাত চলবে। আগামী শনিবার পর্যন্ত চলবে বৃষ্টিপাত। দোলেও বৃষ্টি হবে কিনা তা নিয়ে চিন্তিত দক্ষিণবঙ্গের মানুষ। আজ শুক্রবার দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

তবে বৃষ্টিপাত হলেও তার পরিমাণ কমবে। এর পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টিপাত হবে।

উত্তরবঙ্গের প্রতিটি জেলায় আগামী শনিবার পর্যন্ত বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। গত বৃহস্পতিবার ঠান্ডা আবহাওয়ার জেরে বরফের চাদরে মুড়েছিল দার্জিলিং সান্দাকফু। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বৃষ্টিপাত হবে। আগামী শনিবার পর্যন্ত এই আবহাওয়া চলবে। এর পাশাপাশি ৩০ থেকে ৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। এই কারণে দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

বৃষ্টিপাতের জেরে আবহাওয়া ঠান্ডা থাকবে। ২৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা থাকবে। অর্থাৎ মেঘলা আবহাওয়া ও দিনভর বৃষ্টি চলতে পারে। তবে শনিবারের পর অর্থাৎ রবিবার আবহাওয়ার বদল ঘটবে। ধীরে ধীরে বাড়তে থাকবে তাপমাত্রা। আগামী ২৫শে মার্চ দোলের দিন তাপমাত্রা শুষ্ক থাকবে। শনিবার থেকে কমবে বৃষ্টি।

রবিবার থেকে তাপমাত্রা ধীরে ধীরে বৃদ্ধি পাবে। ৬ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে তাপমাত্রা। আগামীকাল উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, মেদিনীপুর, নদিয়া ও মুর্শিদাবাদে বৃষ্টি হবে। এছাড়া আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির জন্য উত্তরবঙ্গের একাধিক জেলায় জারি হয়েছে হলুদ সতর্কতা।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক