Punjabi clothes, head tops, not vegetables in vans are being sold!গায়ে পাঞ্জাবি, মাথায় টোপর, ভ্যানে করে সবজি নয় বর বিক্রি হচ্ছে!

বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে মাছ বা সবজি বিক্রি করা খুবই সাধারণ বিষয়। গ্রাম থেকে শুরু করে শহর প্রত্যেক জায়গায় এই পরিচিত দৃশ্যটি দেখা যায়। তবে আপনি কি কখনো দেখেছেন ভ্যানে করে বর বিক্রি হচ্ছে? দেখেননি তো? তবে সম্প্রতি এই দৃশ্যই দেখা গিয়েছে পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষে।

যেখানে দেখা যায় ভ্যানে বসে রয়েছেন বেশ কয়েকজন বর। গায়ে পাঞ্জাবি, মাথায় টোপর। এমনকি তাদের গায়ে আবার দামও লেখা রয়েছে। কারো দাম ৫০০ টাকা। কারোর আবার ১০০০ টাকা। মাইকিং করা হচ্ছে তাদের দাম। ফেরিওয়ালা আবার জানিয়ে দিচ্ছেন ৫০০ টাকার বরের কোনো গ্যারান্টি নেই।

যা দেখার পর রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে আপনাকে জানিয়ে রাখা ভালো এই দৃশ্য আসলে বিনোদনের জন্য করা হয়েছে। খণ্ডঘোষ এলাকায় দীর্ঘদিন ধরে বুড়ো শিবের গাজন চলে আসছে। সেখানেই বিভিন্ন রঙ্গ-তামাশা হয়।

তারই অন্যতম দৃশ্য হলো বর বিক্রি। কেউ কেউ আবার বলছেন ‘দুয়ারে বর পরিষেবা।’ এই বিষয়ে গাজনের পুরোহিত মন্মথ ভট্টাচার্য জানিয়েছেন,’ দীর্ঘদিন ধরে পুরনো রীতি মেনে সেখানে শিবের গাজন হয়। সন্ন্যাসীরা বিভিন্ন চরিত্র ও কাহিনী তুলে ধরেন। তার মধ্যেই এবার বর বিক্রির ছবি তুলে ধরা হয়েছে।’

তিনি আরো জানিয়েছেন, বহু দূর থেকে মানুষ শিবের গাজন দেখতে আসেন। এটি প্রায় ৪০০ বছর ধরে চলে আসছে। যদিও নির্বাচনের কারণে এবারের গাজনের তারিখ খানিকটা পিছিয়ে গিয়েছে। অন্যদিকে, খণ্ডঘোষ ব্লক তৃণমূল সভাপতি তথা জেলা পরিষদের অধ্যক্ষ অপার্থিব ইসলাম বলেন, ‘এই বুড়ো শিবের গাজন দীর্ঘদিন ধরে হয়ে আসছে। বর ফেরি এবারের অন্যতম আকর্ষণ।’

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক