Seeing the boys, why do the girls wear the veil again and again?ছেলেদের দেখে মেয়েরা বারবার ওড়না ঠিক করে কেন?

অনেকসময় দেখা যায় মেয়েরা ওড়না ঠিক করে। রাস্তাঘাটে বা জনবহুল এলাকায় মেয়েরা নিজেদের ওড়না ঠিক করতে ব্যস্ত হয়ে যায়। আর এই বিষয়ে অনেকেরই অজানা। বিশেষ করে ছেলেরা বিষয়টি নিয়ে উদ্বীগ্ন থাকে। কী কারণে মেয়েরা ওড়না ঠিক করে এই নিয়ে তাদের মনে প্রশ্ন চলে। তারা নানানভাবে তা জানার চেষ্টা করে। কখনও প্রেমিকা কিংবা কখনও বান্ধবীকে জিগ্যেস করে বিভিন্নভাবে জানার চেষ্টা করে। তবে আসল কারণটি আজকের প্রতিবেদনে রইল।

মাথায় ওড়না টানা – অনেকসময় দেখা যায় সামনে কোনো ছেলে বা বৃদ্ধ কেউ এসে পড়লে মেয়েরা মাথায় ওড়না টানে। এর কারণ হল সেই মেয়েটির বাড়িতে শেখানো মূল্যবোধ। বাড়ির শিক্ষার পরিচয় পাওয়া যায় এই আচরণের মধ্যে দিয়ে। সে সামনের ব্যক্তির প্রতি সম্মান প্রদর্শন করে। এটি একটি ভদ্রতার পরিচায়ক।

বুকের ওড়না ঠিক করা – মেয়েরা তাদের শরীরের খুব সহজ দৃশ্যমান অংশটি ঢেকে রাখে৷ কেউ কেউ ওড়না টেনে কুদৃষ্টি থেকে বাঁচতে চেষ্টা করে। এটি একটি প্রতিরোধমূলক ব্যবস্থা।

অস্বস্তিতে থাকার সময় – অনেকসময় মেয়েরা অস্বস্তিতে থাকলে ওড়না নিয়ে নাড়াচাড়া করে। সেইসময় তাদের চঞ্চল মনের পরিচয় পাওয়া যায়। কিন্তু কীভাবে বা কিসের জন্য হয় তা বোঝা মুশকিল হয়৷ অনেকে বলেন মেয়েদের এই ব্যবহারের আসলে কোনো মানে খুঁজে পাওয়া যায় না। আর খুঁজে পাওয়া গেলেও তা নিয়ে মাথা ঘামানোর কোনো দরকার নেই।

আরও পড়ুন,
*Web Series: মৃত মহিলা বৌদি নয় প্রেমিকা! টান টান উত্তেজনা, শীঘ্রই ‘উল্লু’তে মুক্তি পাবে ‘ডেভিল’
*বৌদিদের প্রতি এত আকর্ষণ কেন দেওররা? জানুন করণ

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক