Sreela Majumdar: নক্ষত্রপতন! মরণ ব্যাধির সঙ্গে যুদ্ধে হার মানলেন অভিনেত্রী শ্রীলা মজুমদার | SANGBAD BHAVAN  

Sreela Majumdar: নক্ষত্রপতন! মরণ ব্যাধির সঙ্গে যুদ্ধে হার মানলেন অভিনেত্রী শ্রীলা মজুমদার

অবশেষে ৩ বছরের লড়াই শেষ। মরণ ব্যাধির কাছে হার মানতে হলো জনপ্রিয় অভিনেত্রী শ্রীলা মজুমদারকে। মাত্র ৬৫ বছর বয়সেই ইহলোক ছেলে পরলোকে গমন করলেন এই অভিনেত্রী। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিনোদন দুনিয়ায়। জানা গিয়েছে দীর্ঘ ৩ বছর ধরে ক্যান্সারের সাথে লড়াই করছিলেন তিনি।

সম্প্রতি তার স্বামী নিশ্চিত করেন শ্রীলাদেবী শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেব। তিনি অভিনয় জগতে প্রবেশ করেছিলেন মাত্র ১৬ বছর বয়সে। মৃণাল সেনের পরিচালনায় প্রথম কাজ করেছিলেন তিনি। বঙ্গবাসী কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করে অভিনয়ের পথে যাত্রা শুরু। ১৯৭৯ সালে ‘পরশুরাম’ সিনেমার মাধ্যমে কাজ শুরু করেন তিনি।

আরও পড়ুন,
*শুধুমাত্র বার্ধক্যে নয়, অল্প বয়সেও ছানি পড়তে পারে চোখে! লক্ষণগুলি কী কী? সাবধান হন
*বিয়ের মাস কয়েকের মধ্যেই বড়সড় সিদ্ধান্ত পরিণীতির, দিদি প্রিয়ঙ্কার পথেই কী হাঁটছেন নায়িকা?

পরে মৃণাল সেনের সাথে মোট ৬ টি সিনেমায় কাজ করেন। একদিকে যেমন প্রচুর সিনেমায় কাজ করেছেন, তেমনি প্রচুর পুরস্কারও পেয়েছেন কর্মজীবনে। তাই তার এভাবে চলে যাওয়া মেনে নিতে পারছেন না কেউই। তার মৃত্যুর খবরের শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি ট্যুইট করে জানিয়েছেন, ‘আজ বিকেলে চলচ্চিত্র অভিনেত্রী শ্রীলা মজুমদারের প্রয়াণ সংবাদে আমি শোকাহত। ভারতীয় চলচ্চিত্রে তার ভূমিকা অসামান্য। তাই তার এভাবে চলে যাওয়া চলচ্চিত্র জগতে ভীষণ বড়ো ক্ষতি। ওনার পরিবারের প্রতি আমার সমবেদনা রইলো।’

অন্যদিকে আরেক অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত রীতিমতো কান্নায় ভেঙে পড়েছেন। আসলে তার অনেক কাছের বন্ধু তথা দিদিএ সমতুল্য ছিলেন শ্রীলাদেবী। তাইতো সংবাদমাধ্যমের কাছে তিনি কাঁদতে কাঁদতে বলেন, ‘আমার দিদি চলে গেল…’। সবমিলিয়ে বলতে গেলে শোকগ্রস্ত গোটা
চলচ্চিত্র জগৎ।

আরও পড়ুন,
*নাক ডাকেন? হতে পারে হৃদ্‌রোগ, ৫ উপসর্গ দেখে সাবধান না হলেই বড় বিপদ

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।