Vaginal odor? Don't use this stuff by mistakeযোনিতে দুর্গন্ধ? ভুল করেও কিন্তু এই জিনিস ব্যবহার করবেন না

যোনিতে দুর্গন্ধ? ভাল করেও কিন্তু এই জিনিস ব্যবহার করবেন না

Inner Health: নারী শরীরের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যোনি। সন্তানের জন্ম দেওয়ার সুখ আবার যৌনসুখও সবই এই যোনিতে। আর এই যোনির ইংরেজি নাম হল ভ্যাজাইনা। যোনি থেকে নানা নারী শরীরে নানা ধরনের সংক্রমণ হতে পারে। তাই যোনির স্বাস্থর দিকেও বিশেষ লক্ষ্য রাখতে হবে। কিন্তু যোনির যত্ন নেবেন কীভাবে?

যোনির যত্ন নেবেন কীভাবে?

আপনি কি যোনির যত্ন নিতে বাজার চলতি নানা ধরনের ওয়াশ ব্যবহার করছেন? আর তাই যদি হয়, তবে এখনই সাবধান হয়ে যাওয়া শ্রেয়। যোনি জখম না করতে চাইলে কিছু জিনিস থেকে বিরত থাকুন। এ ব্যাপারে বিস্তারিত জানতে এক সর্বভারতীয় সংবাদ মাধ্যম কথা বলেছিল বিশিষ্ট্য স্ত্রীরোগ বিশেষজ্ঞ পূরবী মুখোপাধ্যায়ের সাথে। তিনি মহিলাদের কিছু বিষয়ে সতর্ক করেছেন। তাঁর মতে , ভ্যাজাইনাল হাইজিন বজায় রাখার জন্য দিনে অন্তত দু’বার প্যান্টি, অর্থাৎ অন্তর্বাস পাল্টানো প্রয়োজন। -স্কুল-কলেজ-অফিসে যে অন্তর্বাস পরছেন, সেটা বাড়িতে এসে পাল্টে নিতে হবে। পরিষ্কার-পরিচ্ছন প্যান্টি পড়তে হবে। আগের দিনের ব্যবহার করাটা পরবেন না।

তিনি এ বিষয়ে আরও জানিয়েছেন, অনেক মহিলারা বাজার চলতি ওয়াশ ব্যবহার করছেন। সেটা কিন্তু একেবারেই ব্যবহার করবেন না। ওয়াশগুলি অনেকটা শ্যাম্পুর মতোই। তাই এ গুলি ভ্যাজাইনার বাইরের লোম পরিষ্কার করতে ব্যবহার করতে পারেন। কিন্তু অনেকেই আছেন যারা ল্যাবিয়ার ভিতর পরিষ্কার করতে ব্যবহার করেন। এটা করা একেবারেই উচিত না। আর ভুলেও ব্যবহার করবেন না সাবান।

যোনি পরিষ্কার করার উপায় কি?

এ বিষয়ে পূরবী জানিয়েছেন, শুধুমাত্র জল ব্যবহার করুন, অন্য কিছু নয়।

আরও পড়ুন,
*এই ৪ কাজ করলে যে কেউ আপনার প্রেমে হাবুডুবু খাবে
*Vastu Tips: রাতে ঘুমানোর সময় বালিশের তলায় রাখুন লোহার তালা, ঘুরে যাবে ভাগ্যের চাকা

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক