Vastu Tips: Satisfied Lakshmi-Narayan with a trick on Baisakh!Vastu Tips: বৈশাখে এক টোটকায় তুষ্ট লক্ষ্মী-নারায়ণ!

হিন্দু ধর্মমতে এমন কিছু নিয়ম রয়েছে যেগুলি বৈশাখ মাসে পালন করলে ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীর কৃপা পাওয়া যায়। ভক্তরা যদি তাদের তুষ্ট করতে পারেন তাহলে জীবন সুখ-সমৃদ্ধিতে ভরে ওঠে। সমস্ত আর্থিক সমস্যা দূর হয়ে যায়। আজ আমরা সেই নিয়মগুলি সম্পর্কে আলোচনা করবো এই প্রতিবেদনে।

এই বিষয়ে কাশীর পণ্ডিত স্বামী কানহাইয়া মহারাজ জানিয়েছেন, নারকেল ব্যবহার করে কিছু নিয়ম পালন করলে বৈশাখ মাসে মা লক্ষ্মী এবং ভগবান বিষ্ণুর আশীর্বাদ লাভ করা যায়। মনে করা হয় নারকেলের মধ্যে ত্রিদেব বাস করেন। এছাড়াও এই ফল মা লক্ষ্মীর ভীষণ পছন্দের।

পুজোর সময় যদি মা লক্ষ্মীর উদ্দেশ্যে কেউ নারকেল, দ, সাদা পদ্ম এবং সাদা প্যারা নিবেদন করেন তাহলে মা লক্ষ্মী প্রসন্ন হন। পুজো হয়ে গেলে নারকেলটিকে একটি লাল কাপড়ে মুড়িয়ে লকারে রাখতে হয়। ফলে আর্থিক সমস্যা দূর হয়ে যায়।

যেহেতু নারকেল গাছ মা লক্ষ্মীর ভীষণ প্রিয় তাই বৈশাখ মাসে নিজের বাড়িতে একটি নারকেল গাছ লাগানো উচিত। এতে তার আশীর্বাদ পাওয়া যায়। গাছটি যতদিনে বড়ো হবে ততদিনে আর্থিক সমস্যা দূর হয়ে যায়।

নারকেলকে ভীষণ শুভ বলে মনে করা হয়। সেটি বাড়ির সমস্ত নেতিবাচক শক্তি দূর করে। একটি নারকেলের উপর কাজলের সাতটি টিকা লাগিয়ে বাড়ির সামনে তিনবার ঘুরিয়ে সেটি কোনো পবিত্র নদীতে ভাসিয়ে দিতে হবে। ফলে বাড়ির সমস্ত নেতিবাচক প্রভাব দূর হয়ে যাবে।

আরও পড়ুন,
*এ বছর বাসন্তী পুজোয় বিরল যোগ, ৩ রাশির জীবনে অভূতপূর্ব সাফল্য আসতে চলেছে
*বৃহস্পতি গমন, ১লা মে থেকে ৩ রাশির ভাগ্য চমকাবে

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক