20240606 132508

Viral Video: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একাধিক ভিডিও। যেখানে কখনও ধরা পড়ে নানান প্রতিভার ভিডিও আবার কখনও ধরা পড়ে নানান পশুপাখির লড়াইয়ের ভিডিও। সোশ্যাল মিডিয়া জুড়ে পশুপাখির লড়াইয়ের ভিডিও বেশ জনপ্রিয়। খাদ্যের ভারসাম্য বজায় রাখতে এক শ্রেণি অপর শ্রেণির উপর নির্ভরশীল হয়ে পড়ে৷ আর তখনই অপর শ্রেণিকে জীবন দিতে হয়।

আর এই চিত্র বনে জঙ্গলে প্রায়শই দেখা যায়। বনের সবথেকে সাহসী, ধূর্ত ও হিংস্র পশু হলো সিংহ। তাকে বনের রাজাও বলা হয়। সিংহ যেখানে বসবাস করে তার আশেপাশে কোনে জীবজন্তু থাকার সাহস দেখায় না৷ কারণ সিংহের কবলে তাকে আগামীতে জীবন দিতে হতে পারে। এই ভয়ে সিংহের আশেপাশে কেউ যায় না।

কিন্তু কখনও কখনও দেখা যায় কোনো জীবজন্তু দলছুট হয়ে পড়ে। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে একটি জেব্রাকে দলছুট হয়ে পড়তে। সেই জেব্রা এক নয়, তার সঙ্গে রয়েছে তার বাচ্চা। জেব্রার শাবককে দেখে তার আশেপাশে সিংহ ঘুরে বেড়াতে শুরু করে। দেখা যায় ধীরে ধীরে একটি একটি করে সিংহ সেখানে আসছে।

জেব্রার শাবককে আক্রমণ করতে উদ্যত হয় সিংহগুলি। আর মা জেব্রা পা দিয়ে সিংহগুলিকে আক্রমণ করত উদ্যত হয়। সেই আঘাতের ভয়ে সিংহগুলি কিছু দূরে চলে গেলেও ফের আবার আক্রমণ করতে ছুটে আসে। ধীরে ধীরে দেখা যায় সিংহের কবল থেকে জেব্রা তার বাচ্চাকে বাঁচিয়ে ফেরে।

ভিডিওটি ইউটিউবে একটি চ্যানেলের মাধ্যমে ভাইরাল হয়েছে। ইতিমধ্যে প্রচুর মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন। সকলেই মা জেব্রার সাহসের প্রশংসা করেছেন।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক