Why are men intimate with other wives? Know what to doপুরুষরা অন্যের স্ত্রীর সঙ্গে ঘনিষ্ট হয় কেন? জানুন করণ

Chanakya Niti: চাণক্যকে পণ্ডিতদের মধ্যে একজন উঁচু স্তরের ব্যক্তি হিসেবে গন্য করা হয়। তিনি তার নীতিশাস্ত্রে একাধিক নীতির উল্লেখ করেছেন যা কোনো ব্যক্তি মেনে চললে তার জীবনে বদল আসতে বাধ্য। তিনি একাধারে একজন রাজনীতিবিদ, কূটনীতিক ও অর্থনীতিবিদও বটে। তার লেখা শাস্ত্রে রয়েছে একাধিক নীতি ও আদর্শের কথা। তার ছিল একাধিক বিষয়ের উপর জ্ঞান।

তাই আজও চাণক্যকে মেনে চলেন বহু মানুষ। চাণক্যর আরেক নাম হলো কৌটিল্য। তিনি মানবসমাজের জন্য কল্যানময় এমন অনেক নির্দেশ ও নীতি তার শাস্ত্রে লিপিবদ্ধ করেছেন। চাণক্য তার নীতিশাস্ত্রে লিখেছেন টাকা ও নারীর মধ্যে কাকে বেছে নিতে হবে। তার নীতিশাস্ত্রের নীতিগুলি এখনও জনসমাজে প্রচলিত।

চাণক্য স্বামী ও স্ত্রী-এর সম্পর্ক নিয়ে শাস্ত্রে লিখেছেন। তার মতে নারী ও পুরুষের একে অপরের প্রতি আকর্ষণ জন্মানো স্বাভাবিক। কিন্তু এই আকর্ষণ কখনও সীমা ছাড়িয়ে গেলে তা খারাপ দিকে নিয়ে যায়। এতে দাম্পত্য জীবনে কলহ তৈরি হয়। বিবাহ বহির্ভূত সম্পর্ক একটি পাপ। আর এই পাপ কাজ কিছু কারণের জন্য সংঘটিত করে কেউ কেউ।

চাণক্যর মতে, পুরুষদের মহিলার প্রতি আকর্ষণ হয়। কিন্তু বিবাহের পরও যদি এমন স্বভাব বজায় থাকে তবে সেটি দাম্পত্য জীবনে প্রভাব ফেলে। এর জন্য চাণক্য বাল্য বিবাহকে বিবাহ বহির্ভূত সম্পর্কের জন্য দায়ী করেছেন। আপনার কেরিয়ার যখন খারাপের দিকে মোড় নেয় তখন আপনার স্ত্রী আরও ভালো করতে চাইতে পারেন। এই সময়ে অনেকেই অনেকে বিবাহ বহির্ভূত সম্পর্কে আবদ্ধ হয়ে পড়েন।

এর পাশাপাশি শারীরিক তৃপ্তি আরও একটি কারণ। স্বামী ও স্ত্রী-এর সম্পর্কে যদি আকর্ষণ না থাকে তখন বিবাহ বহির্ভূত সম্পর্কের সূত্রপাত হয়। শারীরিক তৃপ্তি বলতে একে অপরকে মৌখিকভাবে বোঝানোকেও বলা হয়। তাই সঙ্গীর পারস্পরিক প্রতিশ্রুতি যা সফল যৌন জীবনে গুরুত্বপূর্ণ। পারস্পরিক বিশ্বাসের অভাবে বিবাহ ব্যর্থ হয়।

আরও পড়ুন,
*সলমন আমার জীবন, অকপট ঐশ্বর্য্য
*বাড়িতে এসি আছে? মেনে চলুন এই টিপস, কমে যাবে বিদ্যুৎ বিল

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক